• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

২১ বলে লিটনের ফিফটি


❏ বুধবার, নভেম্বর ২, ২০২২ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক: মোহাম্মদ শামির বলে চারের পর মারলেন ছক্কা। ২১ বলে হয়ে গেল লিটন দাসের ফিফটি। এক বল মারলেন আরেকটি চার।

পাওয়ার প্লেতেই ডানহাতি এই স্টাইলিশ ব্যাটসম্যান করে ফেললেন ৫৬ রান! ২৪ বলের ইনিংসে এখন পর্যন্ত তিন ছক্কার সঙ্গে সাতটি চার মেরেছেন লিটন।

আরেক পাশে বেশ ভুগছেন নাজমুল হোসেন শান্ত। কিন্তু লিটনের ব্যাটে আড়ালেই পড়ে গেছে তা।

পাওয়ার প্লেতে কোনো উইকেট না হারিয়ে ৬০ রান করেছে বাংলাদেশ। ৫৬ রানে খেলছেন লিটন। ১২ বলে শান্তর রান ৪।

সুপার টুয়েলভে দিনের দ্বিতীয় ম্যাচের শুরুতে ব্যাট করতে নেমে লোকেশ রাহুল ও বিরাট কোহলির ফিফটিতে ১৭৯ রানের পুঁজি পেল ভারত। ফলে জিততে হলে বাংলাদেশের দরকার ১৮০ রান।

ম্যাচের শুরুতে টস জিতে ভারতকে ব্যাট করার আমন্ত্রণ জানান টাইগার দলনেতা সাকিব আল হাসান। ব্যাট হাতে শুরুটা ততটা ভালো করতে পারেনি ভারত। পাওয়ার প্লের ছয় ওভারে মাত্র ৩৭ রান তুলতেই হারিয়েছে ১ উইকেট। ৮ বলে ২ রানে আউট হন ওপেনার ও দলনেতা রোহিত শর্মা।

এদিকে ব্যাট হাতে ক্রিজে ঝড় তুলে আরেক ওপেনার লোকেশ রাহুল। মাত্র ৩১ বলে তুলে নেন ব্যক্তিগত অর্ধশতক। অবশ্য আউট হয়েছেন পরেই বলেই। ৫০ রানের ইনিংসটি তিনটি চার ও চারটি ছয়ে সাজানো। ১৬ বলে ৩২ রানে সূর্যকুমার ও ৫ রানে হার্দিক ও ৭ রানে অক্ষর সাজঘরে ফেরেন।

এদিকে শেষ পর্যন্ত খেলে যান সময়ের অন্যতম সেরা ব্যাটার বিরাট কোহলি। চলতি বিশ্বকাপে ব্যক্তিগত দ্বিতীয় অর্ধমতক তুলে নেন তিনি। অপরাজিত থাকেন ৬৫ রানে। মাত্র ৪২ বলে খেলা তার এই ইনিংসটি ৩টি চার ও তিনটি ছয়ে সাজানো। এদিকে ১২ রানে অপরাজিত থাকেন অক্ষর প্যাটেল।

বাংলাদেশের বোলারদের মধ্যে সবচেয়ে বেশি মার খেয়েছেন শরিফুল। সৌম্য সরকারের বদলে একাদশে ঢোকা এই পেসার ৪ ওভারে ৫৭ রান দেন। এর মধ্যে দ্বিতীয় ওভারেই দেন ২৪ রান।

হাসান ৪ ওভারে ৪৭ রান দিয়ে ৩ উইকেট নিয়ে সেরা বোলার। দুটি পান সাকিব, ৪ ওভারে তিনি দেন ৩৩ রান। মোস্তাফিজুর রহমানও ছিলেন খরুচে, দেন ৩১ রান। আগেভাগেই চার ওভারের কোটা শেষ করা তাসকিন আহমেদ দেন মাত্র ১৫ রান।