দ্বিতীয় স্ত্রীর যৌতুকের মামলায় প্রধান শিক্ষক গ্রেপ্তার

Shatkhira news
❏ বুধবার, নভেম্বর ২, ২০২২ খুলনা

জাহিদ হোসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: স্ত্রীর দায়েরকৃত যৌতুকের মামলায় সাতক্ষীরা সদরের আলিপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের প্রধান শিক্ষক আব্দুল লতিফকে গ্রেপ্তার করেছে পুলিশ।

মঙ্গলবার ভোরে আলিপুর নাথপাড়া এলাকার নিজস্ব বাসভবন থেকে তাকে গ্রেপ্তার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন সাতক্ষীরা থানার ওসি আবু জিহাদ ফকরুল আলম খান। গ্রেপ্তার আব্দুল লতিফ (৫২) সদর উপজেলার আলিপুর নাথপাড়া গ্রামের মৃত আব্দুল খায়েরের ছেলে।

মামলা সুত্রে জানা যায়, প্রথম স্ত্রী থাকাবস্থায় সাতক্ষীরা শহরের মুন্সিপাড়া এলাকার সাইদুজ্জামান খানের মেয়ে আইরিন খান রাকাকে(৩৯) ৫ লাখ টাকা দেন মোহর ধার্যে ২০১৭ সালের ৫ মে বিয়ে করেন আব্দুল লতিফ। বিয়ের পর থেকে যৌতুকের দাবিতে রাকাকে মারপিট শারীরিক ও মানষিক নির্যাতন করতে শুরু করেন ওই শিক্ষক। নির্যাতন সহ্য করতে না পেরে ২০২১ সালের ১৪ ডিসেম্বর নারী ও শিশু নির্যাতন দমন আইন ২০০০ (সংশোধনী ২০০৩) এর ১১গ ধারায় আব্দুল লতিফের বিরুদ্ধে আদালতে মামলা করেন আইরিন খান রাকা। ওই মামলায় আব্দুল লতিফকে পুলিশ গ্রেপ্তার করে।

আলিপুর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের সভাপতি আকবর আলী বলেন, এখনও তাকে বহিস্কার করা হয়নি। বিষয়টি আমরা জেলা শিক্ষা কর্মকর্তাকে জানিয়েছি। যা করবেন তিনিই করবেন। আমরা তার বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহণ করবোনা।

সাতক্ষীরা জেলা শিক্ষা কর্মকর্তা অজিত কুমার সরকার বলেন, গ্রেপ্তার হয়ে কারাগারে যাওয়ার সাথে সাথে তাকে বহিস্কার করা উচিত ছিল ম্যানেজিং কমিটির। তবে কেন এখনও বহিস্কার করা হয়নি সে ব্যাপারে খোঁজ নিয়ে বিস্তারিত পরে জানাবো।