• আজ সোমবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৮ নভেম্বর, ২০২২ ৷

বগুড়া জেলা বিএনপির সভাপতি বাদশা, সাধারণ সম্পাদক হেনা


❏ বৃহস্পতিবার, নভেম্বর ৩, ২০২২ দেশের খবর, রাজশাহী

সাখাওয়াত হোসেন জুম্মা, বগুড়া প্রতিনিধি: বিএনপির দূর্গ বলে খ্যাত বগুড়া জেলায় দীর্ঘ একযুগ পর দ্বি-বার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হয়েছে। এতে রেজাউল করিম বাদশা সভাপতি ও আলী আসগর তালুকদার হেনা সাধারণ সম্পাদক পদে নির্বাচিত হয়েছেন।

রেজাউল করিম বাদশা ১ হাজার ১৫৩ ভোট পেয়ে সভাপতি নির্বাচিত হয়েছেন। তার নিকটতম প্রতিদ্বন্দ্বী ভিপি সাইফুল ইসলাম পেয়েছেন ৯১৩ ভোট।

সাধারণ সম্পাদক পদে আলী আজগর তালুকদার হেনা এক হাজার ৯৪ ভোট পেয়ে নির্বাচিত হয়েছেন। তার একমাত্র প্রতিদ্বন্দ্বী এমআর ইসলাম স্বাধীন পেয়েছেন ১ হাজার ৬৬ ভোট।

বুধবার দিবাগত রাত ১২টায় শহীদ টিটু মিলনায়তনে জেলা বিএনপির কাউন্সিল শেষে ফলাফলের বিষয় নিশ্চিত করেন জেলা বিএনপির নির্বাচন পরিচালনা মিডিয়া উপকমিটির সদস্য কালাম আজাদ।

সভাপতি ও সাধারণ সম্পাদক পদ ছাড়াও সাংগঠনিক সম্পাদকের তিনটি পদে সাবেক ছাত্রদল নেতা সহিদ উন নবী সালাম, কে এম খায়রুল বাশার ও গাবতলী উপজেলা পরিষদের সাবেক চেয়ারম্যান জাহিদুল ইসলাম হেলাল নির্বাচিত হয়েছেন।

এর আগে বুধবার দুপুরে সম্মেলনের প্রথম অধিবেশন শেষে ভোটগ্রহণ শুরু হয়। দুপুর ২টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত ভোটগ্রহণ করা হয়। জেলার ১২টি উপজেলা ও ১২টি পৌরসভার মধ্যে ২২টি ইউনিটের (ধুনট উপজেলা ও পৌর কমিটি গঠন করা হয়নি) দুই হাজার ২২২ জন কাউন্সিলর এই সম্মেলনের ভোটার ছিলেন। তাদের মধ্যে দুই হাজার ১৫৬ জন তাদের ভোট প্রদান করেন।

ভোট গ্রহণ, গণনা ও ফলাফল ঘোষণাকালে লন্ডন থেকে ভার্চুয়ালি প্রত্যক্ষ করেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। ফলাফল ঘোষণার আগে তিনি নেতাকর্মীদের উদ্দেশে বক্তব্য রাখেন।