• আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

কুকুর লেলিয়ে হিমাদ্রীকে হত্যা মামলায় ২ আসামিকে খালাস, ৩ আসামির মৃত্যুদণ্ড বহাল


❏ বৃহস্পতিবার, নভেম্বর ৩, ২০২২ চট্টগ্রাম

সময়ের কণ্ঠস্বর, চট্টগ্রাম  : কুকুর লেলিয়ে চট্টগ্রামের হিমাদ্রী মজুমদারকে হত্যার ঘটনায় তিন আসামির মৃত্যুদণ্ড বহাল রেখেছেন হাইকোর্ট। আর দুই আসামিকে খালাস দেওয়া হয়েছে।

ডেথ রেফারেন্স ও আসামিদের করা আপিল নিষ্পত্তি করে আজ বৃহস্পতিবার বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তী ও বিচারপতি খোন্দকার দিলীরুজ্জামানের বেঞ্চ এই রায় দেন।

মৃত্যুদণ্ড বহাল থাকা তিন আসামি হলেন, মাহাবুব আলী ড্যানি, জুনায়েদ রিয়াদ ও জাহিদুল ইসলাম শাওন। আর খালাস দেওয়া হয়েছে শাহাদাত হোসেন ও শাহ সেলিম ওরফে টিপুকে। রাষ্ট্রপক্ষে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল হারুন অর রশিদ। আসামিপক্ষে ছিলেন জ্যেষ্ঠ আইনজীবী মুনসুরুল হক চৌধুরী।

২০১২ সালের ২৭ এপ্রিল হিমাদ্রীকে ধরে নিয়ে যায় আসামি শাওন, রিয়াদ, সাজু ও ড্যানি। পরে তাঁকে টিপুদের বাড়ির ছাদে নিয়ে মারধর করে আসামিরা।

এরপর হিংস্র কুকুর লেলিয়ে ও ধাক্কা দিয়ে তাকে ফেলে দেওয়া হয় ছাদ থেকে। হাসপাতালে ২৬ দিন চিকিৎসাধীন শেষে মৃত্যু হয় হিমাদ্রীর।

ঘটনার পর হিমাদ্রীর মামা শ্রীপ্রকাশ দাশ বাদী হয়ে পাঁচলাইশ থানায় হত্যা মামলা করেন। তদন্ত শেষে পাঁচ আসামির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেয় পুলিশ।

বিচার শেষে ২০১৬ সালে পাঁচ আসামিকে মৃত্যুদণ্ড দেন চট্টগ্রাম মহানগর দায়রা জজ মো. নুরুল ইসলাম। রায়ের পর মৃত্যুদণ্ড অনুমোদনের জন্য নথি পাঠানো হয় হাইকোর্টে। আর আসামিরা আপিল করেন।