• আজ রবিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৭ নভেম্বর, ২০২২ ৷

দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু


❏ বৃহস্পতিবার, নভেম্বর ৩, ২০২২ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা : দেশে গত ২৪ ঘণ্টায় ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ৯ জনের মৃত্যু হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। গতকাল বুধবার সকাল ৮টা থেকে আজ বৃহস্পতিবার সকাল ৮টা পর্যন্ত সময়ে তাদের মৃত্যু হয়।

এ নিয়ে চলতি বছরে ডেঙ্গুতে ১৬১ জন মারা গেছেন। একই সময়ে ৮৮২ রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন।

এ নিয়ে বর্তমানে দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হওয়া ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ৩ হাজার ৬৭৬ জনে।

এর আগে গতকাল বুধবার চার জন এবং মঙ্গলবার সাত জনের মৃত্যুর খবর দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। নভেম্বরের তিন দিনে ২০ জনের মৃত্যু হলো। একই সময়ে দুই হাজার ৯৫৯ জন রোগী হাসপাতালে ভর্তি হয়েছে।

স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুম জানায়, দেশের বিভিন্ন সরকারি বেসরকারি হাসপাতালে বর্তমানে মোট ৩ হাজার ৬৭৬ ডেঙ্গু রোগী ভর্তি আছেন। এর মধ্যে ঢাকার ২ হাজার ২৭৬ ও ঢাকার বাইরে অন্যান্য বিভাগে মোট ১ হাজার ৪০০ জন রোগী হাসপাতালে ভর্তি আছেন।

চলতি বছর সারা দেশের বিভিন্ন হাসপাতালে মোট ৪০ হাজার ৯৮৩ রোগী ভর্তি হয়েছেন। এর মধ্যে ঢাকায় ভর্তি হয় সর্বমোট ২৭ হাজার ৬৪৬ জন। আর ঢাকার বাইরে অন্যান্য বিভাগে ১৩ হাজার ৩৩৭ রোগী ভর্তি হয়েছে। ৩৭ হাজার ১৪৬ রোগী সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন।

মৃত ১৬১ জনের মধ্যে ঢাকা বিভাগে ১০০ জন, ময়মনসিংহে ৪ জন. চট্টগ্রাম বিভাগে ৪১ জন, খুলনায় ৬ জন, রাজশাহীতে ৪ জন ও বরিশাল বিভাগের ৬ জন ছিলেন।