• আজ সোমবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৮ নভেম্বর, ২০২২ ৷

প্রতারণার মামলায় আ’লীগ নেতা ও ইউপি চেয়ারম্যানের ৬ মাসের কারাদন্ড

Satkhira news
❏ শুক্রবার, নভেম্বর ৪, ২০২২ খুলনা

জাহিদ হোসাইন, সাতক্ষীরা প্রতিনিধি: ৪ লাখ ২০ হাজার টাকার প্রতারণার মামলায় সাতক্ষীরার কলারোয়া উপজেলা আ’লীগের সহ-সভাপতি ও কেরালকাতা ইউপি চেয়ারম্যান স.ম মোর্শেদ আলীকে ৬ মাসের বিনাশ্রম কারাদ- প্রদান করেছে আদালত।

বৃহস্পতিবার জনাকীর্ণ আদালতে সাতক্ষীরার যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক ফারুক ইকবাল স.ম মোর্শেদের অনুপস্থিতিতেই এ রায় ঘোষণা করেন। স.ম মোর্শেদ কলারোয়া উপজেলার নাকিলা গ্রামের মৃত চাঁদ আলী সরদারের ছেলে।

মামলা সূত্রে জানা গেছে, কলারোয়ার কুশোডাঙ্গা গ্রামের নুর বক্সের ছেলে রবিউল ইসলামকে ২০১৩ সালে কাজিরহাট হাইস্কুলের প্রধান শিক্ষক পদে নিয়োগের প্রতিশ্রুতি দিয়ে ৪ লাখ ২০ হাজার গ্রহণ করেন স.ম মোর্শেদ। পরবর্তীতে তাকে নিয়োগ প্রদান করেননি। এমনকি তার টাকা ফেরত না দিয়ে প্রতারণা করে টাকা আত্মসাৎ করেন। কোন উপায় না পেয়ে অবশেষে ভুক্তভোগী রবিউল ইসলাম প্রতারনার অভিযোগে স.ম মোর্শেদ আলীর বিরুদ্ধে সাতক্ষীরা যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতে ওই বছরের ১৪ নভেম্বর একটি মামলা দায়ের করেন। যার মামলা নং-১৫৭। মামলায় দীর্ঘ শুনানীন্তে সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত আজ বৃহস্পতিবার এ রায় প্রদান করেন।

ইউপি চেয়ারম্যান স.ম মোর্শদ বলেন, বিষয়টি আংশিক সত্য। বিদ্যালয়ের তৎকালিন প্রধান শিক্ষক ও আমি নিয়োগের জন্য টাকা নিয়েছিলাম। কিন্তু নিয়োগ দিতে পারিনি। কিছু টাকা ফেরতও দিয়েছি। রবি অথবা সোমবারের মধ্যে বিষয়টির সমাধান করা হবে।