• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

ভারতকে হারালে জিম্বাবুয়ের ক্রিকেটারকে বিয়ে করবেন পাক অভিনেত্রী


❏ শুক্রবার, নভেম্বর ৪, ২০২২ খেলা

স্পোর্টস ডেস্কঃ বাংলাদেশকে ৫ রানে হারিয়ে গ্রুপ ২-এর পয়েন্ট টেবিলের শীর্ষে অবস্থান করছে ভারত। অন্যদিকে পাকিস্তানের কাছে হেরে দ্বিতীয় স্থানে নেমেছে দক্ষিণ আফ্রিকা।

শীর্ষস্থানে পৌঁছলেও সেমিফাইনালের টিকিট পাকাপাকি করতে ভারতের প্রয়োজন সুপার টুয়েলভে নিজেদের শেষ ম্যাচে জিম্বাবুয়েকে হারানো।

এমন পরিস্থিতিতে চিরপ্রতিদ্বন্দ্বী পাকিস্তান চায় সেই ম্যাচ হারুক রোহিত শর্মারা। আর জিম্বাবুয়ের সমর্থনে অদ্ভুত ও কঠিন এক শর্ত দিয়েছে পাকিস্তানের অভিনেত্রী শেহার শিনওয়ারি।
তিনি ঘোষণা দিয়েছেন, টি-টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবুয়ে যদি ভারতকে হারাতে পারে, তা হলে তিনি জিম্বাবুয়ের কাউকে বিয়ে করবেন।

রাজা-বাদশাদের আমলে রাজকন্যারা বিয়ে করতে ইচ্ছুক রাজকুমারদের নানা শর্ত দিতেন। ইন্টারনেট-ইনস্টাগ্রামের যুগেও বিয়ের জন্য এমন ‘অদ্ভুত’ শর্ত দিলেন এ পাকিস্তানি অভিনেত্রী।

বৃহস্পতিবার এক টুইটে শেহার শিনওয়ারি লিখেছেন— জিম্বাবুয়ের কোনো বাসিন্দাকে বিয়ে করতে চাই। চলমান টি-টোয়েন্টি বিশ্বকাপে জিম্বাবুয়ে ক্রিকেট টিম যদি ভারতকে হারাতে পারে, তবেই আমি সে দেশের কাউকে বিয়ে করব।

শেহারের এই টুইট সোশ্যাল মিডিয়ায় ঝড় তুলেছে। আগামী রোববার অনুষ্ঠেয় ম্যাটের আগে শেহারের টুইটকে ঘিরে নেটিজেনদের একাংশ হাসি-মশকরায় মেতেছে। কেউ কেউ বিষয়টিকে আবার পাকিস্তানের ছোটপর্দার এ জনপ্রিয় অভিনেত্রীর স্বদেশের ক্রিকেটপ্রেম বলে আখ্যা দিয়েছেন। তথ্যসূত্র: টাইমস নাউ

তবে কটাক্ষ-সমালোচনার পাল্লাই ভারি। কমেন্ট বক্সে একজন কটাক্ষ করে লিখেছেন— ‘আমার এটা ভেবেই খুব খারাপ লাগছে যে, আপনাকে সারাজীবনই বিয়ে না করে একা থাকতে হবে।
অনেকের মতে, একেই বলে নিজের নাক কেটে পরের যাত্রাভঙ্গ। কেউ বলছেন, আলোচনায় আসতে এমন টুইট করেছেন শেহার।

ভারতকে হারানোর ক্ষমতা রাখে জিম্বাবুয়ে— এমন দাবিও করছেন কেউ কেউ। যেহেতু পাকিস্তানকেই ১ রানে হারিয়েছে সিকান্দার রাজার দল।

আর যাই হোক, পাকিস্তানের অভিনেত্রীর বিয়ে করার অদ্ভুত শর্ত টি-টোয়েন্টি বিশ্বকাপে নতুন এক আলোচনার জন্ম দিয়েছে।

এমন অদ্ভুত ঘোষণা অবশ্য এই প্রথম নয়; এর আগেও খেলোয়াড়দের উৎসাহ দিতে অনেক অভিনেত্রী নানা বিতর্কিত ঘোষণা দিয়ে আলোচনায় এসেছেন।

২০১১ সালে ভারতীয় অভিনেত্রী পুনম পান্ডে ক্রিকেট বিশ্বকাপের সময় ভারতীয় ক্রিকেট দলকে চিয়ার করতে গিয়ে বলেছিলেন, যদি ভারতীয় ক্রিকেটাররা বিশ্বকাপ জয় করতে পারেন, তা হলে তিনি প্রকাশ্যে নগ্ন হবেন।

২০১৬ সালে টি-টোয়েন্টি বিশ্বকাপের সময় পাকিস্তানের আলোচিত অভিনেত্রী কান্দিল বেলুচ ঘোষণা দিয়েছিলেন, শহিদ আফ্রিদির দল যদি ভারতকে হারাতে পারে তা হলে তিনি নগ্ননৃত্য করবেন।
গত এশিয়া কাপে পাকিস্তানি পেসার নাসিম শাহকে নিয়ে রিলস বানিয়ে আলোচনায় আসেন বলিউড অভিনেত্রী উর্বশী।

এবার সেই তালিকায় যুক্ত হলেন শেহার শিনওয়ারি।