ছাত্রদলের মশাল মিছিলে ছাত্রলীগ-যুবলীগের হামলার অভিযোগ, ছাত্রদল নেতা নিহত


❏ শুক্রবার, নভেম্বর ৪, ২০২২ প্রধান খবর
সুমন আল হাসান,নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে বৃহস্পতিবার রাতে ছাত্রদলের মশাল মিছিলে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীদের হামলার অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় রূপগঞ্জের কাঞ্চন পৌরসভা ছাত্রদলের সহ-সভাপতি অমিত হোসেন অনিকসহ ৮ জন আহত হন। এ সময় তাদেরকে উদ্ধার করে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে নেওয়া হয়।

এ ঘটনায় আরও আহতরা হলেন আবু হানিফ, অপু মিয়া, আমির হোসেন, আব্দুল হালিম সানি, রাসেদুল মোল্লা, হৃদয় মীর, রাশেদুল ইসলাম।

বৃহস্পতিবার রাত পৌনে ১টায় চিকিৎসাধীন অবস্থায় মারা যান অনিক। এ সংবাদে ঢামেকে আসা বাবা আমির হোসেন স্ট্রোক করেন, তিনি সিসিইউতে ভর্তি রয়েছেন। রাত দেড়টায় এ তথ্য জানান নারায়ণগঞ্জ জেলা ছাত্রদলের সাবেক সভাপতি ও জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি ও রূপগঞ্জ থানা ছাত্রদলের আহ্বায়ক নাহিদ হাসান।

এর আগে বৃহস্পতিবার রাত সাড়ে ৭টায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তাঁর স্ত্রী জোবায়েদা রহমানের গ্রেপ্তারি পরোয়ানার প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়কে মশাল মিছিল করেন রূপগঞ্জ থানা ছাত্রদলের নেতাকর্মীরা।

জেলা যুবদলের সদস্য সচিব মশিউর রহমান রনি বলেন, ‘রূপগঞ্জে ছাত্রদলের নেতাকর্মীরা মশাল মিছিল বের করেছিল। মিছিলের প্রায় শেষ পর্যায়ে হঠাৎ লাঠিসোটা, রামদা ও রড নিয়ে স্থানীয় ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা মোটরসাইকেলে করে এসে মিছিলে হামলা চালায়। এ সময় ছয়জন আহত হন। পরে গুরুতর আহত অবস্থায় ছাত্রদল নেতা আমির হোসেন অনিককে ঢাকা মেডিকেলে নিয়ে যাওয়া হয়। পরে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান অনিক।

রূপগঞ্জ থানা ছাত্রদলের আহ্বায়ক নাহিদ হাসান বলেন, ‘অনিকের অপরাধ সে প্রতিবাদ জানিয়েছে। এই অপরাধে তাকে প্রকাশ্যে হত্যা করা হলো। হামলাকারীরা যুবলীগের ভুলতা ইউনিয়নের সভাপতি রাশেদ ভূইয়া, সাধারণ সম্পাদক ইকবাল হোসেন, ইউনিয়ন ছাত্রলীগের সভাপতি ওমর ফারুক, সাধারণ সম্পাদক লিমন সিকদার নেতৃত্বে হয়েছে।

এ নিয়ে বক্তব্য জানতে যুবলীগের ভুলতা ইউনিয়নের সভাপতি রাশেদ ভূইয়াকে আজ শুক্রবার সকালে বেশ কয়েকবার ফোন করা হলেও তিনি তা রিসিভ করেননি।

রূপগঞ্জ থানার উপপরিদর্শক (এসআই) অলি উল্লাহ বলেন, ‘ঢামেক থেকে জানতে পেরেছি, রূপগঞ্জের ভুলতা এলাকায় গাড়ির ধাক্কায় একজনের মৃত্যু হয়েছে। এর বেশি কিছু জানা নেই।’

রূপগঞ্জ থানার (ওসি) এএসএম শাহেদ বলেন, ‘মিছিল করে কয়েকজন বন্ধুবান্ধব একসাথে বাসায় ফিরছিল। এমন সময় যানবাহনের ধাক্কায় আহত একজনকে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়েছে বলে শুনেছি। তাকে প্রথমে স্থানীয় একটি হাসপাতালে নেওয়া হয়েছিল, পরে ঢামেকে নেওয়া হলে সেখানে তার মৃত্যু হয়। হামলার বিষয়ে কিছু জানতে পারিনি।

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল পুলিশ ফাঁড়ির পরিদর্শক বাচ্চু মিয়া বলেন, ‘রূপগঞ্জ থেকে অনিক নামে এক যুবক ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় মারা গেছেন। তাঁর মরদেহ হাসপাতালের মর্গে রাখা হয়েছে।

এদিকে হত্যার ঘটনায় তাৎক্ষণিকভাবে নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন বিএনপির নির্বাহী কমিটির সদস্য মোস্তাফিজুর রহমান ভূঁইয়া দিপু, জেলা বিএনপির ভারপ্রাপ্ত আহ্বায়ক মনিরুল ইসলাম রবি, মহানগর ছাত্রদলের সভাপতি শাহেদ আহমেদ।