• আজ সোমবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৮ নভেম্বর, ২০২২ ৷

চুয়াডাঙ্গায় গরুবোঝাই ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছে ধাক্কা, ২ ব্যবসায়ীসহ ৭‌টি গরু নিহত


❏ শুক্রবার, নভেম্বর ৪, ২০২২ খুলনা

শামসু‌জ্জোহা পলাশ, চুয়াডাঙ্গা প্রতি‌নি‌ধি: চুয়াডাঙ্গায় গরুবোঝাই একটি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কায় দুই গরু ব্যবসায়ীসহ ৭‌টি গরু মারা‌গে‌ছে। আহত হয়েছেন ট্রাকচালক ও সহকারীসহ আ‌রো ১২টি গরু।

 শুক্রবার (৪ নভেম্বর) ভোরে চুয়াডাঙ্গা-মেহেরপুর মহাসড়কের চুয়াডাঙ্গার আলুকদিয়া বিশ্বাস ফিলিং স্টেশনের অদূরে এ দুর্ঘটনা ঘটে।

নিহতরা হলেন- মেহেরপুর সদর উপজেলার রায়পুর গ্রামের লুৎফর রহমানের ছেলে গরু ব্যবসায়ী আশরাফুল হক (৫০) ও মেহেরপুর বাসস্ট্যান্ডপাড়ার হারুন উর রশিদের ছেলে মনির হোসেন (৪৫)। আহতরা হলেন- মেহেরপুর সদর উপজেলার রায়পুর গ্রামের নিজাম শেখের ছেলে কালাম হোসেন (৪০) ও মেহেরপুর খন্দকারপাড়ার জহির উদ্দীনের ছেলে মিনারুল ইসলাম (৪১)।

পুলিশ জানায়, রাতে বরিশাল থেকে ছেড়ে আসা গরুবোঝাই একটি ট্রাক মেহেরপুরে যাচ্ছিল। ট্রাকটি আলুকদিয়া বিশ্বাস ফিলিং স্টেশনের অদূরে পৌঁছালে নিয়ন্ত্রণ হারিয়ে সড়কের পাশের একটি গাছে ধাক্কা দেয়। ঘটনাস্থলেই মারা যায় গরু ব্যবসায়ী আশরাফুল ইসলাম। এ সময় ট্রাকে থাকা ১৯টি গরুর মধ্যে সাতটি মারা যায়। ট্রাকের ভেতর আটকা পড়েন চালক ও সহকারীসহ আরেকজন।

খবর পেয়ে পুলিশ ও ফায়ার সার্ভিসের কর্মীদের যৌথ উদ্যোগে ট্রাকের ইঞ্জিনের আংশিক কেটে জীবিত অবস্থায় তিনজনকে উদ্ধার করে চুয়াডাঙ্গা সদর হাসপাতালে পাঠানো হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় মনির হোসেন নামে আরও একজনের মৃত্যু হয়।

সদর হাসপাতালের জরুরি বিভাগের কর্তব্যরত চিকিৎসক মোহাম্মদ লিওন বলেন, হাসপাতালে আসার আগেই মারা গেছেন আশরাফুল। আহত তিনজনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে হাসপাতালে ভর্তি করা হয়। পরে চিকিৎসাধীন অবস্থায় মারা যান মনির হোসেন নামে আরও একজন। বাকি দুজনের অবস্থা এখন আশঙ্কামুক্ত।

চুয়াডাঙ্গা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মাহাব্বুর রহমান জানান, নিহতদের মরদেহ ময়নাতদন্তের জন্য হাসপাতাল মর্গে রাখা হয়েছে।
প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, ট্রাকটি হেলপার চালাচ্ছিল। সে ঘুমিয়ে পড়ায়ট্রাকটি নিয়ন্ত্রণ হারিয়ে দুর্ঘটনা ঘটেছে। এ ঘটনায় আইনগত
বিষয়টিপ্রক্রিয়াধীন।