• আজ রবিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৭ নভেম্বর, ২০২২ ৷

ফরিদপুর-২ উপনির্বাচন : ভোট কেন্দ্রে ভোটার উপস্থিতি কম

Faridpur news
❏ শনিবার, নভেম্বর ৫, ২০২২ ঢাকা

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুর-২ আসনের উপনির্বাচনে ভোটগ্রহণ শুরু হয়েছে। অবাধ, সুষ্ঠু, নিরপেক্ষ ও শান্তিপূর্ণভাবে ইভিএমের মাধ্যমে ভোট গ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। তবে, ভোটার উপস্থিতি অনেক কম পরিলক্ষিত হয়েছে।

শনিবার (৫ নভেম্বর) সকাল থেকে ভোট গ্রহণ শুরুর পর বেশিরভাগ কেন্দ্রে ভোটাদের উপস্থিত খুব কম দেখা গিয়েছে। তবে এ রিপোর্ট লেখা পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকার ঘটনা ঘটার খবর পাওয়া যায়নি।

সরেজমিনে সকাল ১১ টার দিকে সালথা মডেল সরকারি প্রাথমিক বিদ্যালয় ও সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্র গিয়ে দেখা যায়, এখানে পুরুষ ভোটার সংখ্যা ২২৫৬ জন হলেও কাস্টিং হয়েছে মাত্র ২৫০ ভোট। পাশ্ববর্তী মহিলা ভোট কেন্দ্রে গিয়ে জানা যায়, সেখানে ভোটার সংখ্যা ২০৪৩ জন হলেও কাস্টিং হয়েছে মাত্র ১০০ ভোট।

সালথা উপজেলার ৮টি ইউনিয়নে মোট ৫০টি কেন্দ্রে ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে। উপজেলার মোট ভোটার সংখ্যা ১ লক্ষ ৩২ হাজার ৪শত ৪০জন । এর মধ্যে পুরুষ ভোটার ৬৯ হাজার ৫৩জন এবং নারী ভোটার ৬৩ হাজার ৪শত ৭জন। নির্বাচনে প্রার্থী হিসেবে ভোট যুদ্ধে রয়েছেন ২জন। তারা হলেন, সদ্য প্রয়াত সংসদ উপনেতা বীর মুক্তিযোদ্ধা সৈয়দা সাজেদা চৌধুরীর কনিষ্ঠ পুত্র শাহদাব আকবর চৌধুরী লাবু বাংলাদেশ আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীক এবং বাংলাদেশ খেলাফত আন্দোলন মনোনীত এ্যাডভোকেট জয়নুল আবেদীন বকুল মিয়া বটগাছ প্রতীকে প্রতিদ্বন্দ্বীতা করছেন।

সালথা মডেল সরকারি প্রা: বিদ্যালয় ভোট কেন্দ্রে ভোট দিতে আসা সামাদ হোসেন, হাজী রিফাত উল্লাহ ও কামরুজ্জামানসহ কয়েকজন ভোটার জানান, লোকজন কৃষি কাজ নিয়ে ব্যস্ত থাকায় সকালে ভোট দিতে আসেনি। তবে দুপুরে কাজ শেষে হয়তো ভোটকেন্দ্রে ভোটার সংখ্যা বাড়বে।

সালথা সরকারি মডেল প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার জীবাংশু দাস বলেন, সকাল থেকেই ভোটারদের সংখ্যা কম, বেলা বাড়লে ভোটারের সংখ্যা বাড়তে পারে। সকাল ১১ টা পর্যন্ত এই কেন্দ্রে মোট ২৫০ জন ভোটার ভোট দেন। তবে, ভোটারদের কোনো ভয়ভীতি দেখানোর কোনো অভিযোগ পাওয়া যায়নি। স্বতস্ফূর্তভাবে সবাই ভোট দিচ্ছেন।

অপর দিকে সালথা সরকারি মডেল মাধ্যমিক বিদ্যালয় কেন্দ্রের প্রিজাইডিং অফিসার রাজিব রায় বলেন, সকাল থেকে ভোটার উপস্থিতি কিছুটা কম। তবে, দুপুর থেকে ভোটার সংখ্যা বাড়তে পারে।

তিনি বলেন, এ এলাকার মানুষ কৃষি পেশায় বেশি জড়িত। তাই, সকালে তাদের জমির কাজকর্ম শেষে দুপুরে হয়তো ভোট দিতে আসবেন।

ফরিদপুর-২ আসনের সংসদ সদস্য ও সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরীর মৃত্যুতে গত ১১ সেপ্টেম্বর সংসদীয় এই আসন শূন্য ঘোষণা করা হয়। ২৬ সেপ্টেম্বর তফসিল ঘোষণা করে নির্বাচন কমিশন (ইসি)।