• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

দেশকে পাকিস্তানি ভাবধারায় নিতে বঙ্গবন্ধু ও ৪ নেতাকে হত্যা করা হয়: মুক্তিযুদ্ধ বিষয়কমন্ত্রী

Gazipur news
❏ শনিবার, নভেম্বর ৫, ২০২২ জাতীয়

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর: মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক এমপি বলেছেন যারা বাংলাদেশের সাধীনতাকে মেনে নিতে পারেনি তারাই বাংলাদেশকে আবার পাকিস্তানী ভাবধারায় ফিরিয়ে নিতে ১৫ আগষ্ট সপরিবারে বঙ্গবন্ধুকে এবং ৩ নভেম্বর জেলখানায় জাতীয় চার নেতাকে হত্যা করেছিল। নৃশংস এ দুটো হত্যাকান্ড একই সুতোয় বাধা।

মন্ত্রী বলেন, বঙ্গবন্ধু শুধু বাংলাদেশকে স্বাধীন করেনি, তিনি দেশকে সাম্রাজ্যবাদীদের হাত থেকে মুক্ত করে উন্নয়নের পথে নিয়ে যেতে চেয়ে ছিলেন। সে সময়ই তাকে হত্যা করা হয় আর দেশকে নেতৃত্ব শূন্যকরার জন্যে জাতীয় চার নেতাকে হত্যা করা হয়েছিল।

তিনি আরও বলেন, বঙ্গবন্ধু কন্যা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা প্রতিটি গ্রামকে স্বনির্ভর ও শহরের সুবিধা দেয়ার যে ভিশন ঘোষণা করেছেন তা বাস্তবায়নে সমবায় পদ্ধতির উপর জোড় দিতে হবে। তবে এসব সমবায় সমিতি গুলো যাতে গুনগত মানসম্পন্ন ও সমৃদ্ধ হয় তা নিশ্চিত করতে হবে।

মন্ত্রী শনিবার সকালে ৫১তম জাতীয় সমবায় দিবস উপলক্ষে গাজীপুর জেলা সমবায় কার্যালয়ের উদ্যোগে জয়দেবপুর পিটিআই এ শহীদ আহসানউল্লাহ মাস্টার মিলনায়তনে এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

এবারের সমবায় দিবসের প্রতিপাদ্য হচ্ছে ’বঙ্গবন্ধুর দর্শন, সমবায়ে উন্নয়ন।’ গাজীপুর জেলা প্রশাসক আনিসুর রহমানের সভাপতিত্বে সভায় বক্তব্য রাখেন গাজীপুর মেট্রোপলিটন পুলিশ কমিশনার মোল্যা নজরুল ইসলাম, গাজীপুরের অতিরিক্ত পুলিশ সুপার মো. রবিউল ইসলাম, সদর উপজেলা চেয়ারম্যান রীনা পারভীন, সদর উপজেলা নির্বাহী অফিসার সৈয়দ মোরাদ আলী, জেলা সমবায় অফিসার মো. সাদ্দাম হোসেন, শরীফ হোসেন ঢালী প্রমুখ। এর পূর্বে একটি বর্নাঢ্য শোভাযাত্রা বের করা হয়।