🕓 সংবাদ শিরোনাম

দরিদ্র মানুষ না খেয়ে মরবে না: পরিকল্পনা মন্ত্রী * চট্টগ্রামে প্রধানমন্ত্রীর উপহার, ২৯ প্রকল্প ও ৪ ভিত্তিপ্রস্তর * মিরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের অবিশ্বাস্য জয় * ফুলবাড়ীতে গাঁজাসহ এক নারী গ্রেফতার * সৌদিতে পাচারকালে ২৪ লাখ ইয়াবা আটক * ভালুকা আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনার শীর্ষে জামাল * দুই বছর আগে হস্তান্তর হওয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ অযত্নে অবহেলায় পরিত্যক্ত প্রায় * ফরিদপুর মেডিকেল হাসপাতালে বাড়ছে চুরি-ছিনতাই, নিরব হাসপাতাল প্রশাসন * নীলফামারীতে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীসহ নিহত ২ * আমরা উন্নয়ন করি, বিএনপি মানুষ খুন করে: প্রধানমন্ত্রী *

  • আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

৯০ হাজার টাকা হলেই বাঁচতে পারে একটি তাজা প্রাণ!


❏ রবিবার, নভেম্বর ৬, ২০২২ দেশের খবর

এস, এম ফয়সাল শামীম, স্টাফ রির্পোটারঃ টগবগে কিশোর আমিনের দুরন্তপনা বন্ধ করে দিয়েছে মরনব্যাধি ক্যান্সার! এখন দৌড়াদৌড়ি তো দুরের কথা ক্যান্সারের অসহ্য যন্ত্রনায় বিছানা থেকে উঠতে পারে না সে। পরপর ২ বার নিউজ করেও তেমন কোন অর্থ না পেয়ে অবশেষে হাট বাজার কালেকশন, রাস্তায় কালেকশন করে কিছু টাকা তুলে আমিনকে পাঠানো হয় ঢাকার মহাখালি ক্যান্সার হাসপাতালে। সেখানে অনেকদিন ঘুরা ঘুরি ও টেষ্টের পরে তারা জানতে পারে সেখানে রেডিও থেরাপির মেশিন সাময়িক নষ্ট আছে। আর তার চিকিৎসাটা বেশ ব্যায়বহুল।

সেখানে তাদের ৩ লক্ষ টাকার টার্গেট দেয়। আকাশ ভেঙ্গে পড়ে আমিনের পরিবারের। মানুষের কাছে কম টাকায় কাজ হবে শুনে পাগলের মতো ছুটে যায় সিরাজগঞ্জে।

সেখানেও কোন আশা না পেয়ে আবার ছুটে যায় বগুড়ায়। সেখানে অলোকা নার্সিং হোম এন্ড অনকোলজি সেন্টারে ভর্তি করানো হয় আমিনকে। তবে এখানকার ডাক্তার পরীক্ষা নিরিক্ষা করে বলে ছেলেটার এখনও বাঁচার সম্ভাবনা আছে তবে সবমিলে ১ লক্ষ টাকার মত খরচ হবে। কিন্তু আমিনের জন্য গচ্ছিত আছে মাত্র দশ হাজার টাকা। এখনও যে ৯০ হাজার টাকাই যোগাড় নেই। তাই টাকার অভাবে এখনও শুরু হয়নি চিকিৎসা। ওই হাসপাতালের ৩য় তলায় প্রচন্ড যন্ত্রনায় সারাদিন সারা রাত চিৎকার করে কাটে আমিনের! টাকা না থাকায় আজ ০৬/১১/২২ তারিখে আমিনকে বাড়িতে ফেরত নিয়ে আসা হয়। এখন বাড়িতে বসে বিনা চিকিৎসায় মৃত্যুর প্রহর গোনা ছাড়া আমিনের পরিবারের হাতে আর কোন উপায় নেই।

উল্লেখ্য, আমিনের বাড়ি কুড়িগ্রাম জেলার নাগেশ্বরী উপজেলার ভিতরবন্দ ইউনিয়নের দোয়ালিপাড়া গ্রামে । সে ভিতরবন্দ বাজারের নুর ইসলামের (আলীর নাতি)। এক আসহায় দিনমজুর বাবার ছেলে।

বয়স মাত্র ১৭ বছর। জায়গা জমি নেই। অন্যের জায়গায় বসবাস।

জানা যায়, বেশ কয়েক মাস আগে আমিনের গলায় ছোট ছোট কয়েকটি টিউমার হয়েছিল। সেখান থেকেই ক্যান্সারের উৎপত্তি। তবে এখনও আশার কথা ক্যান্সারটা প্রথম ষ্টেজে আছে।

১৭ বছরের একটা ছেলে, বয়সেই বা কত হয়েছে। আসুন না আমিনের জন্য সবাই সাহায্যের হাত বাড়িয়ে দেই। আল্লাহ চাইলে আপনাদের একটু সহযোগিতাই পারে আমিনকে বাঁচাতে।

এ ব্যাপারে কথা হলে ছেলেটির মা আলিমা বেগম বলেন, মোর অবুঝ ছওয়াটার কষ্ট আর সহ্য করবার পাংনা। আল্লাহর দোহাই তোমরা মোর ছওয়াটাক দয়া করি সাহায্য করো।

উল্লেখ্য, ক্যান্সার আক্রান্ত ছেলেকে বাঁচাতে অসহায় মায়ের করুন আকুতি’ শিরোনামে গত ৩০ সেপ্টেম্বর সময়ের কন্ঠস্বরে নিউজ প্রকাশ হয়। নিউজ প্রকাশের পর আমিনের জন্য এক হাজার টাকা পাওয়া যায়।

এরপর ১০ই অক্টোবর ‘ক্যান্সার আক্রান্ত আমিনকে বাঁচাতে এগিয়ে এলো না কেউই, বিফলে গেলো মায়ের আকুতি! শিরোনামে নিউজ প্রকাশ হলে দশ হাজার টাকা পাওয়া যায়।

আমিনের পাশে দাড়াতে তার মায়ের একাউন্ট নম্বর- ২০৫০৭৭৭০২০৯৩৮২৫৯২, একাউন্টের নামঃ আলিমা বিবি। ব্যাংকের নাম; ইসলামী ব্যাংক লিঃ কুড়িগ্রাম।

ভিডিও কলে আমিনকে দেখতে চাইলে আমাদের ষ্টাফ রিপোর্টার এস এম ফয়সাল শামীম- ০১৭১৩২০০০৯১।