• আজ রবিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৭ নভেম্বর, ২০২২ ৷

একযোগে ১০০ সেতুর উদ্বোধন করলেন প্রধানমন্ত্রী


❏ সোমবার, নভেম্বর ৭, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: যান চলাচলের জন্য সারাদেশে ১০০টি সড়ক সেতু উদ্বোধন করেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। সোমবার (৭ নভেম্বর) সকাল ১১টার দিকে প্রধানমন্ত্রী তার সরকারি বাসভবন গণভবন থেকে ভার্চুয়ালি যুক্ত হয়ে একসঙ্গে নবনির্মিত সেতুগুলোর উদ্বোধন ঘোষণা করেন।

প্রধানমন্ত্রীর মুখ্যসচিব ড. আহমদ কায়কাউসের সঞ্চলনায় উদ্বোধনী অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের, সড়ক ও পরিবহন মন্ত্রণালয়ের সচিব, প্রধানমন্ত্রীর কার্যালয়ের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

একসঙ্গে এত সেতু উদ্বোধনের ঘটনাকে ঐতিহাসিক উল্লেখ করে ওবায়দুল কাদেরসহ নির্মাণে জড়িত সবাইকে ধন্যবাদ জানান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সরকারপ্রধান বলেন, করোনার পর ইউক্রেন-রাশিয়া যুদ্ধের কারণে সারা বিশ্বে অর্থনৈতিক মন্দা দেখা দিয়েছে। যে কারণে অর্থনীতির গতিশীলতা কিছুটা শ্লথ হয়েছে। এর মধ্যেও সেতু উদ্বোধন করায় সেতুমন্ত্রী থেকে শুরু করে সবাইকে ধন্যবাদ জানাচ্ছি।

সবার সহযোগিতায় সেতুগুলো উদ্বোধন করা সম্ভব হয়েছে জানিয়ে সরকারপ্রধান আরও বলেন, এসব সেতু নির্মাণের ফলে আইনশৃঙ্খলা বাহিনীর পক্ষে কাজ করা আরও সহজ হবে। কোনো ঘটনা ঘটলেই তারা দ্রুত ঘটনাস্থলে উপস্থিত হতে পারবে।

৮৭৯ কোটি ৬২ লাখ টাকা ব্যয়ে সেতুগুলো নির্মাণ করেছে সরকার। এসব সেতুর মধ্যে সবচেয়ে বেশি চট্টগ্রাম বিভাগে। এই বিভাগে ৪৫টি সেতু নির্মাণ করা হয়েছে। সবচেয়ে কম কুমিল্লায় একটি সেতু।

এছাড়া সিলেট বিভাগে ১৭টি, বরিশাল বিভাগে ১৪টি, ময়মনসিংহে ছয়টি, গোপালগঞ্জ, রাজশাহী ও রংপুরে পাঁচটি করে এবং ঢাকায় দুটি সেতুর উদ্বোধন করা হবে।