🕓 সংবাদ শিরোনাম

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর উপহার, ২৯ প্রকল্প ও ৪ ভিত্তিপ্রস্তর * মিরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের অবিশ্বাস্য জয় * ফুলবাড়ীতে গাঁজাসহ এক নারী গ্রেফতার * সৌদিতে পাচারকালে ২৪ লাখ ইয়াবা আটক * ভালুকা আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনার শীর্ষে জামাল * দুই বছর আগে হস্তান্তর হওয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ অযত্নে অবহেলায় পরিত্যক্ত প্রায় * ফরিদপুর মেডিকেল হাসপাতালে বাড়ছে চুরি-ছিনতাই, নিরব হাসপাতাল প্রশাসন * নীলফামারীতে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীসহ নিহত ২ * আমরা উন্নয়ন করি, বিএনপি মানুষ খুন করে: প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীর অপেক্ষায় কক্সবাজারবাসী *

  • আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

পুলিশ-বিএনপি সংঘর্ষে কিশোরগঞ্জে আহত ৩০

Kishorgonj news
❏ সোমবার, নভেম্বর ৭, ২০২২ ঢাকা

স্টাফ করেসপন্ডেন্ট, সময়ের কণ্ঠস্বর:  সোমবার (৭ নভেম্বর) দুপুরে কিশোরগঞ্জে বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে বিএনপির মিছিলকে কেন্দ্র করে পুলিশের সঙ্গে নেতা-কর্মীদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। শহরের স্টেশন রোডে দলীয় অফিসের সামনে এ ঘটনা ঘটে।

কিশোরগঞ্জ সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

সংঘর্ষে পুলিশের গুলিতে ২০ নেতা-কর্মী আহত হয়েছেন বলে দাবি বিএনপির। এছাড়া ১০ পুলিশ সদস্য আহত হয়েছেন। এ ঘটনায় জেলা স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আবু নাসের সুমনকে আটক করেছে পুলিশ।

জানা গেছে, সোমবার দুপুরে জাতীয় বিপ্লব ও সংহিত দিবস উপলক্ষে কিশোরগঞ্জ জেলা বিএনপি শহরের স্টেশন রোডে দলীয় অফিসের সামনে আলোচনা সভা ও দোয়া মাহফিলের আয়োজন করে। এ সময় বিক্ষোভ মিছিলকে কেন্দ্র করে পুলিশ ও দলীয় নেতা-কর্মীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে জেলা যুবদলের সভাপতি খসরুজ্জামান শরীফসহ ১০ নেতা-কর্মী আহত হয়েছে।

জেলা বিএনপির সিনিয়র যুগ্ম সাধারণ সম্পাদক খালেদ সাইফুল্লাহ সোহেল জানান, ৭ নভেম্বর জাতীয় বিপ্লব ও সংহিত দিবস উপলক্ষে  আয়োজিত আলোচনা সভা ও দোয়া মাহফিলে মি‌ছিলসহ যোগ দেয়ার সময় নেতা-কর্মীরা স্লোগান দিতে থাকে। এতে পুলিশ বাধা দেয়। একপর্যায়ে লা‌ঠিচার্জ ও গুলি করে। গু‌লিতে জেলা যুবদল সভাপ‌তি খসরুজ্জামান শরীফসহ অন্তত ২০ নেতা-কর্মী আহত হয়েছেন। এছাড়াও দলীয় কার্যালয়ের ভেতরে জেলা বিএনপির সাধারণ সম্পাদক মো. মাজাহারুল ইসলামসহ কয়েক নেতা অবস্থান করছেন। আশঙ্কা করা হচ্ছে পুলিশ তাদেরকেও আটক করতে পারে।

কিশোরগঞ্জ মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ দাউদ জানান, নেতা-কর্মীরা রাস্তা আটকে মিছিল করছিলেন। তাদের রাস্তা ছাড়তে বলায় মিছিল থেকে পুলিশের উপর ইট-পাটকেল নিক্ষেপ শুরু করেন। এতে তিনিসহ পুলিশের ১০ সদস্য আহত হয়েছেন। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ শটগান দিয়ে কয়েক রাউন্ড ফাঁকা গুলি চালায়।