• আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

হাতীবান্ধায় বিয়ের দাবীতে তরুণীর অনশন

Lalmonirhat news
❏ বুধবার, নভেম্বর ৯, ২০২২ রংপুর

মো. ইউনুস আলী, লালমনিরহাট প্রতিনিধি: লালমনিরহাটের হাতীবান্ধা উপজেলায় বিয়ের দাবীতে অনশন শুরু করেছেন এক তরুণী।

বুধবার (৯ নভেম্বর) বিকালে ঐ উপজেলার সিংগীমারী ইউনিয়নের ধুবনী হাজীর মোড় এলাকায় বিয়ের দাবীতে দুলাল (১৭) এর বাড়িতে এ অনশন শুরু করে ঐ তরুণী।

দুলাল হাজীর মোড় এলাকার আজিজের পুত্র আর মেয়েটি একই এলাকার ২ নং ওয়ার্ডের আসাদ আলীর ২য় কন্যা (১৮) বলে জানা গেছে। দুলালের চাইতে মেয়েটি এক বছরের বড়।

মেয়েটির দাবী, পাঁচ বছর পুর্ব থেকে তার সাথে দুলালের প্রেমের সম্পর্ক গড়ে উঠে। এর এক পর্যায়ে দুলাল তাকে বিয়ের প্রলোভন দেখিয়ে একাধিকবার শারীরিক লিপ্ত হয়। এক বছর পুর্বে সে ঢাকায় একটি গার্মেন্টসে চাকরি করার জন্য যায়। এরপর দুলাল মেয়েটিকে বিয়ে করার জন্য ফোন করে বাড়িতে আসতে চাপ দিতে থাকে। সে বাড়িতে এলে দুলাল মেয়েটিকে তাদের বাড়িতে আসার জন্য বলে। আজ বিকালে মেয়েটি দুলালের বাড়িতে এলে দুলালের মা তাকে মারধোর করে বাড়ির বাহিরে বের করে দেয়।

এদিকে মেয়েটির সাথে প্রেমের সম্পর্কে কথা দুলাল স্বীকার করলেও পরিবারের চাপে তাকে বিয়ে করতে রাজি নয়। এদিকে দুলাল মেয়েটিকে বিয়ে না করলে সে আত্মহত্যা করার হুমকি দেয়।

নাম প্রকাশ না করে শর্তে স্থানীয় অনেকেই বলেন, মেয়েটির সাথে দুলালের অনেক দিনের সম্পর্ক। দুলাল তাকে কিছু দিন ধরে বিয়ে করবে বলে সময় ক্ষেপণ করছে তাই আজ বিয়ের দাবীতে অনশন শুরু করেছেন মেয়েটি। এখন মেয়েটিকে ছেলের সাথে বিয়ে না দিয়ে টাকার বিনিময়ে বিষয়টি ধামাচাপা দিতে একটি মহল চেষ্টা করছে।

ঘটনাস্থলে উপস্থিত সিঙ্গিমারী ইউনিয়নের ২ নং সদস্য আউয়াল বলেন, উভয় পক্ষকে নিয়ে বিষয়টি মিমাংসা করার চেষ্টা করছি।

হাতীবান্ধা থানার ওসি শাহ আলম বলেন, এবিষয়ে এখন কেউ কোন অভিযোগ করেনি। অভিযোগ পেলে তদন্তপুর্বক প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহন করা হবে।