• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

ফের উত্তপ্ত ইডেন, মুখোমুখি অবস্থানে ছাত্রলীগের দুই পক্ষ


❏ বৃহস্পতিবার, নভেম্বর ১০, ২০২২ আলোচিত বাংলাদেশ

সময়ের কন্ঠস্বর, ঢাকা: ছাত্রলীগের কমিটির স্থগিতাদেশ প্রত্যাহারের পর আবার উত্তপ্ত হয়ে উঠেছে রাজধানীর সরকারি মহিলা ইডেন কলেজ ক্যাম্পাস।

বুধবার (৯ নভেম্বর) রাতে কেন্দ্রীয় ছাত্রলীগ শাখা কমিটির স্থগিতাদেশ প্রত্যাহারের পরপরই বিবদমান দুই পক্ষ মুখোমুখি অবস্থানে চলে আসে।

প্রত্যক্ষদর্শীরা জানান, রাত সাড়ে দশটার দিকে ক্যাম্পাসজুড়ে উত্তেজনা ছড়িয়ে পড়ে। এসময় বর্তমান কমিটির বিদ্রোহী সদস্যদের বিভিন্ন স্লোগান দিতে দেখা যায়।

আরও পড়ুন: অবশেষে ইডেন ছাত্রলীগের ওপর আরোপিত স্থগিতাদেশ প্রত্যাহার

এর আগে বুধবার (৯ নভেম্বর) রাতে বাংলাদেশ ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয় ও ও সম্পাদক লেখক ভট্টাচার্যের সই করা এক বিজ্ঞপ্তিতে কমিটির স্থগিতাদেশ প্রত্যাহার করা হয়।

প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশ ছাত্রলীগ কেন্দ্রীয় নির্বাহী সংসদের সিদ্ধান্ত মোতাবেক জানানো যাচ্ছে যে, বাংলাদেশ ছাত্রলীগ, ইডেন মহিলা কলেজ শাখা কমিটির উপর আরোপিত স্থগিতাদেশ প্রত্যাহার করা হলো।

গত ২৬ সেপ্টেম্বর দুই পক্ষের মধ্যে ব্যাপক সংঘর্ষ ও পাল্টাপাল্টি সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়। এর পরিপ্রেক্ষিতে ইডেন কলেজ শাখা ছাত্রলীগের সাংগঠনিক কার্যক্রম স্থগিত করে কেন্দ্রীয় কমিটি। একইসঙ্গে কলেজ শাখা ছাত্রলীগের ১৬ জন নেতাকর্মীকে স্থায়ীভাবে বহিষ্কার করা হয়।

চলতি বছরের ১৩ মে তামান্না জেসমিন রিভাকে সভাপতি ও সুলতানা রাজিয়াকে সাধারণ সম্পাদক করে তিন বছর পর ইডেন ছাত্রলীগের কমিটি ঘোষণা করে কেন্দ্রীয় ছাত্রলীগ৷ কমিটি হওয়ার পর থেকে নানা বিতর্কিত কর্মকাণ্ডের মাধ্যমে সংবাদের শিরোনাম হয় ইডেন কলেজ শাখা ছাত্রলীগ।

আরও পড়ুন:

ইডেন ছাত্রলীগের বহিষ্কৃত ৭ জনকে নির্দিস্ট সময়ের মধ্যে আদালতে আত্মসমর্পণের নির্দেশ

এবার ইডেন কলেজের বহিষ্কৃত ১২ ছাত্রলীগ নেত্রীসহ ১৯ জনের বিরুদ্ধে মামলা

ইডেন ছাত্রলীগের সভাপতি-সম্পাদকের বিরুদ্ধে মামলা গ্রহণ করে তদন্তের নির্দেশ

আমরণ অনশনে যাবেন ইডেনের বহিষ্কৃত নেত্রীরা

ইডেনে ছাত্রলীগের কার্যক্রম স্থগিত, ১৬ নেত্রীকে স্থায়ী বহিষ্কার