• আজ সোমবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৮ নভেম্বর, ২০২২ ৷

করতোয়া নদীতে নৌকাডুবি: ৪৭ দিনের মাথায় শিশুর লাশ উদ্ধার

Panchagar news
❏ শুক্রবার, নভেম্বর ১১, ২০২২ রংপুর

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের বোদা উপজেলায় করতোয়া নদীতে নৌকাডুবি ঘটনায় নিখোঁজের ৪৭ দিন পর আরও এক শিশুর লাশ উদ্ধার হয়েছে। এ নিয়ে উদ্ধার হওয়া মৃতের সংখ্যা দাঁড়ালো ৭১ জনে।

নিখোঁজের তালিকা অনুযায়ী ধারণা করা হচ্ছে উদ্ধার মৃত শিশুটির নাম জয়া রানী। সে পঞ্চগড় সদর উপজেলার কামাত কাজলদিঘী ইউনিয়নের ঘাটিয়ার পাড়া এলাকার ধীরেন্দ্রনাথের মেয়ে।

শুক্রবার (১১ নভেম্বর) বিকেলে বোদা উপজেলার মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর আউলিয়াঘাট এলাকা থেকে এই মরদেহটি উদ্ধার করা হয়। এইদিন বিকেলে নদী থেকে পাথর উত্তোলনের সময় লাশটি ভেসে উঠতে দেখে পাথর শ্রমিকরা।

মাড়েয়া বামনহাট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবু আনছার মো. রেজাউল করিম বিষয়টি নিশ্চিত করেছেন।

এর আগে, গত ২৫ সেপ্টেম্বর মাড়েয়া ইউনিয়নের করতোয়া নদীর আউলিয়াঘাটে শতাধিক যাত্রী নিয়ে নৌকাডুবির ঘটনা ঘটে। শ্যালো ইঞ্জিনচালিত ওই নৌকায় করে শারদীয় দুর্গোৎসবের মহালয়া অনুষ্ঠানে যোগ দিতে বড়শশী ইউনিয়নের বদেশ্বরী মন্দিরের দিকে যাচ্ছিলেন সনাতনধর্মীরা। ঘাট থেকে নৌকাটি কিছু দূর যাওয়ার পর দুলতে শুরু করে। এক পর্যায়ে নৌকাটি ডুবে যায়।

এঘটনায় নিখোঁজের সংখ্যা ছিলো ৭২ জন। এর মধ্যে টানা কয়েকদিন উদ্ধার অভিযান চালিয়ে ৬৯ জনের মরদেহ উদ্ধার করে উদ্ধারকর্মীরা। সবশেষ গত বুধবার (৯ নভেম্বর) ৪৫ দিনের মাথায় একজন এবং আজকে একজনের মরদেহ উদ্ধার হয়। এখনো নিখোঁজ রয়েছেন সুরেন নামের এক ব্যক্তি।