🕓 সংবাদ শিরোনাম

চট্টগ্রামে প্রধানমন্ত্রীর উপহার, ২৯ প্রকল্প ও ৪ ভিত্তিপ্রস্তর * মিরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের অবিশ্বাস্য জয় * ফুলবাড়ীতে গাঁজাসহ এক নারী গ্রেফতার * সৌদিতে পাচারকালে ২৪ লাখ ইয়াবা আটক * ভালুকা আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনার শীর্ষে জামাল * দুই বছর আগে হস্তান্তর হওয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ অযত্নে অবহেলায় পরিত্যক্ত প্রায় * ফরিদপুর মেডিকেল হাসপাতালে বাড়ছে চুরি-ছিনতাই, নিরব হাসপাতাল প্রশাসন * নীলফামারীতে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীসহ নিহত ২ * আমরা উন্নয়ন করি, বিএনপি মানুষ খুন করে: প্রধানমন্ত্রী * প্রধানমন্ত্রীর অপেক্ষায় কক্সবাজারবাসী *

  • আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

টানা অবস্থানে পদবঞ্চিতরা, দলীয় কার্যালয়ে ঢুকতে পারেনি নবগঠিত ছাত্রলীগ নেতারা


❏ শনিবার, নভেম্বর ১২, ২০২২ আলোচিত বাংলাদেশ

বগুড়া প্রতিনিধি : দলীয় কার্যালয়ের সামনে পাঁচদিন ধরে টানা অবস্থানে রয়েছেন পদবঞ্চিত নেতা ও তাদের সমর্থকরা।

এদিকে, সারা জেলা থেকে নিজেদের অনুসারী নেতাকর্মীদের নিয়ে শহরে এসে শোডাউন দিয়েও দলীয় কার্যালয়ে ঢুকতে পারেননি বগুড়া জেলা ছাত্রলীগের সদ্যঘোষিত কমিটি। পরে দলীয় কার্যালয়ের সন্নিকটে মুজিব মঞ্চে সমাবেশ ও পরিচিতি সভা করেন নবগঠিত কমিটির নেতারা।

সভায় উপস্থিত ছিলেন, জেলা আওয়ামী লীগের সভাপতি ও সাধারণ সম্পাদকসহ সহযোগী সংগঠনের নেতাকর্মীরাও উপস্থিত ছিলেন।

অন্যদিকে, দলীয় কার্যালয়ের সামনে পদবঞ্চিত নেতাদের পাশে ছিলেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন।

শুক্রবার সকালে নবগঠিত কমিটির নেতারা দলীয় কার্যালয়ে ঢুকবেন এমন খবরে চরম উত্তেজনা দেখ দেয় শহরজুড়ে। উভয়পক্ষই তাদের সমর্থকদের শহরে টানার চেষ্টা করেন। সকাল থেকে উভয় পক্ষের নেতাকর্মীরা উপজেলা থেকে বাসে করে শহরে যান। এ সময় বগুড়া শহরতলীর ছাতিয়ানতলায় সারিয়াকান্দি উপজেলা থেকে নবগঠিত কমিটির সমাবেশে যোগ দিতে যাওয়া দুটি বাসে হামলার ঘটনা ঘটে। ওই দুই বাসের কাঁচ ভাঙচুরের পাশাপাশি মারপিটে তিন কর্মী আহত হন বলে জানিয়েছেন নবগঠিত কমিটির সভাপতি সজীব সাহা।

নবগঠিত কমিটির সমাবেশ উপলক্ষে নেতাকর্মীরা শহরের আলতাফুন নেছা খেলার মাঠে সমবেত হন। সেখানে ছাত্রলীগ ছাড়াও শ্রমিক লীগ ও স্বেচ্ছাসেবক লীগের নেতাকর্মীরাও যোগ দেন। মিছিলসহ তারা দলীয় কার্যালয়ে ঢুকবেন এমন খবরে বিপুলসংখ্যক পুলিশ শহরের সাতমাথা চত্বরে মোতায়েন করা হয়। সহিংসতা এড়াতে পুলিশ সদস্যরা দলীয় কার্যালয়ের সামনে বিক্ষোভকারী পদবঞ্চিত নেতাকর্মীদের ঘিরে প্রতিবন্ধকতা (বেরিকেড) সৃষ্টি করেন। মুজিব মঞ্চ ও দলীয় কার্যালয়ের মাঝামাঝি জায়গায় তারা অবস্থান নেন।

আলতাফুন নেছা খেলার মাঠ থেকে মিছিলসহ নবগঠিত কমিটির নেতারা সাতমাথায় পৌঁছলেও পুলিশি অবস্থানের কারণে তারা দলীয় কার্যালয়ে ঢুকতে পারেননি। তারা মুজিব মঞ্চে সমাবেশ করে চলে যান। সমাবেশে জেলা আওয়ামী লীগের সভাপতি মজিবর রহমান মজনু বলেন, সদ্য ঘোষিত কমিটির কারো বিরুদ্ধে সুস্পষ্ট অভিযোগ থাকলে তা কেন্দ্রীয় কমিটিকে জানানো হবে। এনিয়ে কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না করার আহ্বান জানান তিনি।

সেখানে জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক রাগেবুল আহসান রিপু, ছাত্রলীগের সভাপতি সজীব সাহা ও সাধারণ সম্পাদক আল মাহিদুল ইসলাম জয় বক্তব্য রাখেন।

সমাবেশ শেষ হওয়ার পর দলীয় কার্যালয়ের সামনে পদবঞ্চিত নেতাকর্মীদের উদ্দেশ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের যুগ্ম সম্পাদক মঞ্জুরুল আলম মোহন এবং যুব ও ক্রীড়া সম্পাদক মাশরাফি হিরো।

বিক্ষোভকারীদের উদ্দেশ্যে মোহন বলেন, সকালে প্রশাসনের ঊর্ধ্বতন কর্মকতাদের সঙ্গে জেলা আওয়ামী লীগের সভাপতি, সাধারণ সম্পাদক ও তিনি (মোহন) বৈঠক করেছেন। বৈঠকে সিদ্ধান্ত হয়েছে দুদিন পর জেলা আওয়ামী লীগের সভা হবে; সেখানে এই কমিটির বিতর্কিত নেতাদের তালিকা করে কেন্দ্রীয় কমিটিকে জানানো হবে। এই দু’দিন তিনি বিক্ষোভ কর্মসূচি স্থগিত রাখার জন্য আহ্বান জানান। পরে বিক্ষোভকারী নেতাকর্মী কর্মসূচি স্থগিত করে চলে যান।

প্রসঙ্গত, কমিটি ভেঙে দেওয়ার দীর্ঘদিন পর গত সোমবার রাতে কেন্দ্রীয় কমিটি থেকে সভাপতি ও সাধারণ সম্পাদকসহ বগুড়া জেলা ছাত্রলীগের ৩০ সদস্যের আংশিক কমিটি ঘোষণা করা হয়। ঘোষিত কমিটির সাধারণ সম্পাদকসহ কয়েকটি পদে স্থান পাওয়া নেতাদের নিয়ে আপত্তি তুলে পদবঞ্চিত নেতা ও তাদের সমর্থকরা দলীয় কার্যালয়ে তালা ঝুলিয়ে আন্দোলন শুরু করেন।