🕓 সংবাদ শিরোনাম

হাজারীবাগে ঘরের ভিতর থেকে মা-সন্তানসহ ৩ জনের লাশ উদ্ধার * বাগদান করেও বিয়ে ভেঙে দিলেন নুসরাত ফারিয়া! * মাগুরায় মাদকবাহী পিকআপ ভ্যানের ধাক্কায় দুই র‌্যাব সদস্যসহ নিহত-৩ * মির্জা ফখরুলকে আটকের বিষয়ে যা বললেন তার স্ত্রী * মধ্যরাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটকের অভিযোগ * শেখ হাসিনার উন্নয়নের জোয়ারে মানুষ মঙ্গা ভুলে গেছেন : আসাদুজ্জামান নূর * ওয়ালটন নিয়ে এলো ভার্চুয়াল র‌্যামসহ ৮ জিবির স্মার্টফোন ‘প্রিমো আর টেন’ * সৌদিআরবের মরুভূমিতে মাছের আকৃতি পাথর আবিস্কার * ফরিদপুরে ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেফতার * বাজারে বিআরটিএ অনুমোদিত ওয়ালটনের ইলেকট্রিক-বাইক তাকিওন *

  • আজ শুক্রবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৯ ডিসেম্বর, ২০২২ ৷

কসটেপ পেঁচানো বস্তুর বিস্ফোরণে কবজি উড়ে গেছে ৮ বছরের শিশুর


❏ শনিবার, নভেম্বর ১২, ২০২২ ঢাকা

মুন্সীগঞ্জ প্রতিনিধি: মুন্সীগঞ্জের শ্রীনগরে খেলতে গিয়ে কসটেপ পেঁচানো বস্তুর বিস্ফোরণে হাতের কবজি উড়ে গেছে ৮ বছরের এক শিশুর। এ সময় অপর আরেক শিশু আহত হয়েছে। পরে তাদের দুজনকে গুরুতর অবস্থায় চিকিৎসার জন্য ঢাকায় পাঠান চিকিৎসকরা।

শুক্রবার দুপুরে জুমার নামাজের আগে উপজেলার বাঘড়া তালুকদার বাড়ি এলাকায় এ ঘটনা ঘটে।

কবজি উড়ে যাওয়া শিশু আব্দুল্লাহকে (৮) পঙ্গু হাসপাতালে ও মুখে আঘাত পাওয়া শিশু মারিয়াকে (৮) ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। তারা সম্পর্কে চাচাতো ভাই-বোন।

স্থানীয়রা জানান, দিনমজুর বাবু শেখের ছেলে আব্দুল্লাহ ও রিকশাচালক রুবেল শেখের মেয়ে মারিয়া বাড়ির নিচে পরিত্যক্ত জমিতে খেলছিল। এ সময় আব্দুল্লাহ কুড়িয়ে পাওয়া কসটেপ পেঁচানো বস্তু নিয়ে খেলতে শুরু করলে সেটি বিস্ফোরণ হয়ে তার ডান হাতের কবজি উড়ে যায়। পরে বিকট শব্দে আশপাশের লোকজন ছুটে তাদেরকে উদ্ধার করে দ্রুত শ্রীনগর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে যায়।

সেখানে কর্তব্যরত ডাক্তার তাদেরকে ঢাকার মিডফোর্ট হাসপাতালে পাঠায়। পরে মিডফোর্ট হাসপাতাল থেকে আব্দুল্লাহকে পঙ্গু হাসপাতালে ও মারিয়াকে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠানো হয়।

শ্রীনগর থানার অফিসার ইনচার্জ মো. আমিনুল ইসলাম জানান, ঘটনাস্থলে পুলিশ গিয়েছে। বিস্ফোরিত বস্তুটি ককটেল কিনা সেটি খতিয়ে দেখা হচ্ছে। দ্রুত এ বিষয়ে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।