• আজ শুক্রবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৯ ডিসেম্বর, ২০২২ ৷

সড়ক দুর্ঘটনায় প্রাণ হারালেন জবি শিক্ষার্থী এনএসআই কর্মকর্তা আল আমিন


❏ শনিবার, নভেম্বর ১২, ২০২২ শিক্ষাঙ্গন

এস. এম. শাহাদাত হোসেন অনু, জবি: জাতীয় নিরাপত্তা গোয়েন্দা (এনএসআই) এর সহকারি পরিচালক বরিশালের বরগুনায় কর্মরত মো. আল-আমিন শিকদার (৩৬) নিহত হয়েছেন।

শুক্রবার (১১ নভেম্বর) রাত পৌনে ৮টার দিকে আমতলী-কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কের খলিয়ান নামক স্থানে এ ঘটনা ঘটে।

মোঃ আল আমিন শিকদার জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের সপ্তম (২০১১-১২) ব্যাচের শিক্ষার্থী। তিনি জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সাবেক সিনিয়র রোভার মেট ও ২০১৬-১৭ সালে রোভার-ইন-কাউন্সিলের সভাপতি ছিলেন। তার গ্রামের বাড়ি শরীয়তপুরে। চাকরির সুবাদে তিনি বরিশালের বরগুনায় কর্মরত ছিলেন।

পুলিশ ও এনএসআই বরগুনা জেলা কার্যালয় সূত্রে জানা গেছে, শুক্রবার রাত পৌনে ৮টার দিকে ওই কার্যালয়ের সহকারী পরিচালক মো. আল আমিন শিকদার ও মাঠকর্মী আবু তাহের একটি মোটরসাইকেলযোগে কলাপাড়া থেকে আমতলী আসছিলেন। পথিমধ্যে আমতলী-কুয়াকাটা আঞ্চলিক মহাসড়কের খলিয়ান নামক স্থানে পৌঁছলে সড়কের পাশে দাঁড়িয়ে থাকা একটি খালি ট্রাক্টরের পিছনে মোটরসাইকেলটি ধাক্কা দেয়। এতে ঘটনাস্থলেই ওই এনএসআই কর্মকর্তা নিহত হন। এ সময় তার সঙ্গে থাকা মাঠকর্মী আবু তাহের (৩৫) গুরুতর আহত হন।

সংবাদ পেয়ে আমতলী থানার পুলিশ দুর্ঘটনাস্থলে পৌঁছে স্থানীয়দের সহায়তায় এনএসআই কর্মকর্তার লাশ ও আহত মাঠকর্মীকে উদ্ধার করে আমতলী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে আসে। ওই হাসপাতালের কর্তব্যরত চিকিৎসক এনএসআই কর্মকর্তাকে মৃত ঘোষণা করেন। আহত মাঠকর্মী ভর্তি হয়ে চিকিৎসা নিচ্ছেন।

আমতলী থানার ওসি একেএম মিজানুর রহমান বলেন, সড়ক দুর্ঘটনায় এনএসআই বরগুনা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক মোঃ আল আমিন শিকদার নিহত হয়েছেন। তার সঙ্গে থাকা একই কার্যালয়ের মাঠকর্মী আহত হয়েছেন।

মোঃ আল আমিন শিকদারের মৃত্যুতে শোকের ছায়া নেমে এসেছে বিশ্ববিদ্যালয় অঙ্গনে। বিশ্ববিদ্যলয় পরিবার ও বন্ধুবর্গ তার মৃত্যুর সংবাদ পেয়ে আহাজারি করছেন। জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপে শোকের ছায়া বইছে। একজন সৎ, মেধাবী, দক্ষ নেতা ও প্রিয় বড় ভাইয়ের এই মৃত্যু এখনও কেউ বিশ্বাস করতে পারছেন না। বিশ্ববিদ্যালয়ে পড়াকালীন সময়ে তার নেতৃত্ব ও স্নেহ সুলভ আচরণ সবাইকে ভাবাচ্ছে।

জগন্নাথ বিশ্ববিদ্যালয় রোভার স্কাউট গ্রুপের সদস্যরা মো. আল আমিন শিকদারের জানাযা অংশগ্রহণ করতে ইতিমধ্যে শরিয়তপুরের উদ্দেশ্য রওনা দিয়েছেন।

সকলে তার এই অকাল মৃত্যুতে শোক প্রকাশ করছেন এবং মহান আল্লাহ তাকে যেন জান্নাতুল ফেরদৌস নসিব করেন এই কামনা জানিয়েছেন।