• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

নির্ধারিত সময়ের আগেই শুরু হওয়া বিএনপির গণসমাবেশ চলছে


❏ শনিবার, নভেম্বর ১২, ২০২২ প্রধান খবর

সময়ের কন্ঠস্বর ডেস্ক: অন্যান্য বিভাগীয় সমাবেশের মতো ফরিদপুরেও নির্ধারিত সময়ের আগেই সমাবেশ শুরু করেছে বিএনপি।

শনিবার (১২ নভেম্বর) বেলা ১২টার দিকে দু’টি চেয়ার ফাঁকা রেখে গণসমাবেশ শুরু হয়। তবে শুরু হওয়ার কথা ছিল বেলা ২টায়। কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশন মাঠে পবিত্র কোরআন তেলাওয়াতের মধ্য দিয়ে সমাবেশ আনুষ্ঠানিকভাবে শুরু হয়। সমাবেশে যোগ দিতে ফরিদপুরসহ আশপাশের জেলা থেকে সকাল থেকেই মিছিল নিয়ে আসছেন দলটির নেতাকর্মীরা।

সমাবেশের সভাপতিত্ব করছেন ফরিদপুর নগর বিএপির আহ্বায়ক এ এস এম কাইয়ুম। জেলা বিএনপির সদস্য সচিব এ কে কিবরিয়ার সঞ্চালনায় বিএনপি ও এর সহযোগী সংগঠনের স্থানীয় নেতারা এখন বক্তব্য দিচ্ছেন।

জানা গেছে, গণসমাবেশ প্রধান অতিথি হিসেবে বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা হিসেবে উপস্থিত থাকবেন স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস।

এদিকে, সমাবেশস্থল ও শহরের আইনশৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে সতর্ক অবস্থানে রয়েছে পুলিশ সদস্যরা। এরই মধ্যে ফরিদপুরে বিএনপির সমাবেশস্থল নেতাকর্মীদের পদচারণায় ও স্লোগানে মুখরিত হয়ে উঠেছে।

শুক্রবার রাতে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ কেন্দ্রীয় নেতৃবৃন্দ সমাবেশস্থল পরিদর্শন করেছেন। এই সমাবেশকে কেন্দ্র করে বুধবার থেকেই ফরিদপুরে শুরু হয়েছে পরিবহন ধর্মঘট।

মহাসড়কে ত্রিচক্রযান চলাচল বন্ধের দাবিতে বাস-মিনিবাস মালিক-শ্রমিকদের এ ধর্মঘট শুরু হয় শুক্রবার ভোর ছয়টা থেকে। এতে ফরিদপুরের সঙ্গে সারাদেশের সড়ক যোগাযোগ বন্ধ রয়েছে। ধর্মঘটে মানুষের ভোগান্তি সীমাহীন বেড়েছে। বিএনপি নেতাদের অভিযোগ, তাদের সমাবেশকে বাধাগ্রস্ত করতে বাস-মিনিবাস ধর্মঘট ডাকা হয়েছে।