• আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

আমরা চেষ্টা করি সেরাটা দেওয়ার, ফলাফল আল্লাহর হাতে: বাবর আজম


❏ শনিবার, নভেম্বর ১২, ২০২২ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক: বিশ্বকাপে পাকিস্তানের শুরু হয়েছিল খুব বাজেভাবে। প্রথম ম্যাচেই হারতে হয়েছিল চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে।

এরপর তারা হেরে যায় জিম্বাবুয়ের কাছেও। সেমিফাইনালে যাওয়ার সমীকরণ হয়ে গিয়েছিল একদমই কঠিন। পরে নেদারল্যান্ডসের বিপক্ষে দক্ষিণ আফ্রিকার হারে সুযোগ আসে তাদের সামনে, বাংলাদেশকে হারিয়ে শেষ চারে জায়গাও করে নেয় পাকিস্তান।

এমন কঠিন পরিস্থিতি কাটিয়ে এখন বিশ্বকাপের ফাইনালেও পৌঁছে গেছে তারা। সেমিফাইনালে নিউজিল্যান্ডকে হারিয়েছে দারুণ পারফর্ম করে। বিশ্বকাপের আগে ইংল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টির আগে পাকিস্তানের কোচ সাকলায়েন মুস্তাক পাকিস্তানের ভাগ্য নিয়ে বলেছিলেন ‘কুদরত কী নিজাম’ (প্রকৃতির খেয়াল)।

তার বলা ওই কথা এখন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল। পাকিস্তানের হারতে হারতেও বারবার ফিরে আসায় মূলত এখন আলোচনায় কথাটি। এ নিয়ে ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালের আগে সংবাদ সম্মেলনে প্রশ্নও যায় বাবর আজমের কাছে। তিনিও বলছেন, আল্লাহর ইচ্ছেতেই তারা ফাইনালে।

ইংল্যান্ডের বিপক্ষে ফাইনালের আগে সংবাদ সম্মেলনে বাবর আজম বলেন, ‘আমরা আল্লাহতে বিশ্বাস করি। যা কিছু ঘটে, আল্লাহর ইচ্ছেতেই। তিনি আমাদের সুযোগ দেন, আমাদের সেটা কাজে লাগাতে হয়। আমরা শুধু চেষ্টা করতে পারি। আমরা চেষ্টা করি নিজেদের সেরাটা দেওয়ার। ফলাফল আল্লাহর হাতে।’

সুপার টুয়েলভে বাংলাদেশের বিপক্ষে জয় পেলেও নিশ্চিত ছিল না পাকিস্তানের সেমিফাইনালে ওঠা। তবে, পাকিস্তানের হয়ে সেদিন বাকি কাজটি করে দেয় নেদারল্যান্ডস। প্রোটিয়াদের তারা অবিশ্বাস্যভাবে হারিয়ে দিলে সহজ সমীকরণে বাংলাদেশকে হারিয়ে সেমিফাইনালে পা রাখে রিজওয়ানরা।

পাকিস্তানের অধিনায়ক বলেন, ‘আল্লাহ দেওয়া সুযোগটা আমরা লুফে নিয়েছি। ভালো ক্রিকেট খেলে সুযোগ যথাযথ কাজে লাগিয়েছি। আল্লাহ কাছে আমরা কৃতজ্ঞ। তার দয়ায় আমরা ফাইনালে উঠেছি এবং আশা করছি তিনিই আমাদের ফাইনালে জেতাবেন।’

প্রথম দুই ম্যাচ হেরে যাওয়ার পর দল যেভাবে ঘুরে দাঁড়িয়েছে তাতে খুশি বাবর আজম। এ প্রসঙ্গে তিনি বলেন, ‘প্রথম দুই ম্যাচে আমরা হেরে গিয়েছিলাম। কিন্তু শেষ চার ম্যাচে দারুণভাবে ফিরে এসেছি। আমরা খুব ভালো পারফর্ম করেছি। ভালো ফলের জন্য কারো ভালো করা জরুরি।’