🕓 সংবাদ শিরোনাম

হাজারীবাগে ঘরের ভিতর থেকে মা-সন্তানসহ ৩ জনের লাশ উদ্ধার * বাগদান করেও বিয়ে ভেঙে দিলেন নুসরাত ফারিয়া! * মাগুরায় মাদকবাহী পিকআপ ভ্যানের ধাক্কায় দুই র‌্যাব সদস্যসহ নিহত-৩ * মির্জা ফখরুলকে আটকের বিষয়ে যা বললেন তার স্ত্রী * মধ্যরাতে মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে আটকের অভিযোগ * শেখ হাসিনার উন্নয়নের জোয়ারে মানুষ মঙ্গা ভুলে গেছেন : আসাদুজ্জামান নূর * ওয়ালটন নিয়ে এলো ভার্চুয়াল র‌্যামসহ ৮ জিবির স্মার্টফোন ‘প্রিমো আর টেন’ * সৌদিআরবের মরুভূমিতে মাছের আকৃতি পাথর আবিস্কার * ফরিদপুরে ফেসবুকে প্রধানমন্ত্রীকে নিয়ে কটূক্তি, যুবক গ্রেফতার * বাজারে বিআরটিএ অনুমোদিত ওয়ালটনের ইলেকট্রিক-বাইক তাকিওন *

  • আজ শুক্রবার, ২৪ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৯ ডিসেম্বর, ২০২২ ৷

চিবিয়ে নয়, রিজার্ভের টাকা গিলে খেয়েছেন: মির্জা ফখরুল


❏ শনিবার, নভেম্বর ১২, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর, ফরিদপুর: আওয়ামী লীগ চোরের দ্বারা পরিবেষ্টিত হয়ে গেছে বলে মন্তব্য করেছেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

তিনি বলেন, ‘আওয়ামী লীগ নেতাকর্মীরা বলেছে- টাকা কি আমরা চিবিয়ে খেয়ে ফেলেছি? টাকা আপনারা চিবিয়ে খাননি, আপনারা গিলে খেয়ে ফেলেছেন। আপনারা রিজার্ভ গিলে খেয়ে ফেলেছেন।’

শনিবার বিকেলে ফরিদপুরের কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশন মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশে এ সব কথা বলেন তিনি।

মির্জা ফখরুল বলেন, গত এক যুগে এই সরকারের আমলে ১০ লাখ কোটি টাকা পাচার হয়ে গেছে। দেশের সম্পদ লুট করে তারা বিদেশে পাচার করছে। সরকার কোথায় চুরি করেনি? মেগা প্রজেক্ট থেকে শুরু করে বেকার ভাতা, বয়স্ক ভাতা, বিধবা ভাতা পর্যন্ত চুরি করেছে। এখন বলছে রিজার্ভের টাকা চিবিয়ে খায়নি। আমরা বলি আপনারা রিজার্ভের টাকা চিবিয়ে নয় গিলে খেয়েছেন।

তিনি আরও বলেন, আট হাজার মাইল দূর থেকে গণতন্ত্রের জন্য লড়াই করছেন আমাদের নেতা তারেক রহমান। তিন দিন ধরে এখানে যারা শুয়ে লড়াই করছেন, তারা ভোটের অধিকার ফিরে পেতে এই লড়াই করছেন।

মির্জা ফখরুল বলেন, আজকে দেশের ৪২ ভাগ মানুষ দারিদ্র্যসীমার নিচে বাস করছে। কিন্তু সরকার বলে আমরা মধ্য আয়ের দেশে পরিণত হয়েছি। কারা মধ্য আয়ের দেশে গেছে, কাদের আয় বেড়েছে, যারা চুরি করেছে, দুর্নীতি করেছে, সরকারের সাথে রয়েছে।

তিনি বলেন, আওয়ামী লীগ সরকার ফরিদপুরের সমাবেশ পণ্ড করতে তিন দিন আগে থেকেই বাস মালিক শ্রমিকদের সঙ্গে কথা বলে যানবাহন চলাচল বন্ধ করে দিয়েছে। তাতে কী হয়েছে? জনগণকে তো সমাবেশে আসা আটকাতে পারেনি। তারা সমাবেশে ছুটে এসেছে। পথে পথে সিকিউরিটি বসিয়েছে, তবুও বাংলার মানুষ বাধা উপেক্ষা করে চলে এসেছে।

বিএনপি মহাসচিব বলেন, দেশে-বিদেশে যখন আওয়ামী সরকারের বর্বর শাসনের বিরুদ্ধে ধিক্কার উঠেছে, দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতিতে মানুষের যখন নাভিশ্বাস অবস্থা, তখন সরকার হতাশ হয়ে পড়েছে। তারা এখন পাগল হয়ে গেছে। আপনারা ফরিদপুরের মানুষ আজ দেখিয়ে দিয়েছেন। ফরিদপুরের মাটি বিএনপির ঘাঁটি। ২০১৪ সালে যে নির্বাচন হয়েছিলো তাতে কি আপনার ভোট দিতে পেরেছেন? ২০১৮ সালে আরেকটা নির্বাচন হয়েছে, সেটাতেও আপনারা ভোট দিতে পারেননি, কারণ আগের দিন রাতেই তারা সিল মেরে নিয়েছে। এভাবে চললে হবে না। আজকের তরুণ সমাজ ইস্পাতের মতো রুখে দাঁড়াতে হবে।