• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

প্রথমবারের মত পদ্মা সেতু পাড়ি দিলেন বিএনপির শীর্ষ নেতারা


❏ রবিবার, নভেম্বর ১৩, ২০২২ আলোচিত বাংলাদেশ

সময়ের কন্ঠস্বর ডেস্ক: ফরিদপুরে বিএনপির বিভাগীয় সমাবেশ শেষ করে এই প্রথম পদ্মা সেতু পাড়ি দিলেন বিএনপির নেতারা। এসময় বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ অন্যান্য নেতারাও ছিলেন।

শনিবার বিকেলে ফরিদপুরের কোমরপুর আবদুল আজিজ ইনস্টিটিউশন মাঠে বিএনপির বিভাগীয় গণসমাবেশ শেষ করে সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পদ্মা সেতু পাড়ি দেয় বিএনপি মহাসচিবসহ অন্যান্য নেতার গাড়ি।

বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শায়রুল কবির খান এ তথ্য নিশ্চিত করেছেন।

তিনি জানান, বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, বিএনপির স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাস এবং আমীর খসরুসহ দলের শীর্ষ নেতারা বিভাগীয় সমাবেশে যোগ দিতে শুক্রবার বিকেলে পদ্মা সেতু পাড়ি দিয়ে ফরিদপুরে যান। এরপর শনিবার সমাবেশ শেষ করে আবার সন্ধ্যা সাড়ে ৭টার দিকে পদ্মা সেতু পাড়ি দিয়ে ঢাকায় ফেরেন।

বরিশাল বিভাগীয় গণ সমাবেশে যোগ দিতে তিনি ঢাকা টু বরিশাল বিমান ব্যবহার করলেও ফরিদপুরের সমাবেশে বিএনপির নেতারা দক্ষিণাঞ্চলে সর্ববৃহৎ এ সেতুর উপর দিয়ে যাতায়াত করলেন। এর আগে বিএনপি মহাসচিব পদ্মা সেতুর উপর দিয়ে সফর করেননি।

বিএনপি নেতারা দাবি করছেন, মির্জা ফখরুল ইসলাম আলমগীর দেশের জনগণের টাকায় করা এই সেতু দিয়ে যাতায়াত করবেন না এমনটা কখনোই বলেননি। তাই পদ্মা সেতুকে জড়িয়ে বিএনপির মহাসচিব এর নামে যে গুঞ্জন উঠেছে তা সম্পূর্ণ ভিত্তিহীন ও রাজনৈতিক উদ্দেশ্যপ্রণোদিত।

প্রসঙ্গত, পদ্মা সেতু নির্মাণের শুরু থেকে শেষ অবধি ব্যয়সহ নানা প্রসঙ্গে তুমুল বিতর্ক হয়েছে। এই ইস্যুতে যোগাযোগমন্ত্রীর পথ থেকে সৈয়দ আবুল হোসেনকে পদত্যাগ করতে হয়েছে। বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া এই সেতু প্রসঙ্গে বলেছিলেন, জোড়াতালির পদ্মা সেতুতে কেউ উঠতে যাবেন না। সর্বশেষ বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরকে উদ্দেশ্য করে যুবলীগ চেয়ারম্যান শেখ ফজলে শামস পরশ বলেছেন, ‘আপনি বরিশালে পদ্মা দিয়ে যাননি, বিমানে চড়ে গেছেন। পদ্মা সেতু ও শেখ হাসিনার উন্নয়ন ব্যবহারে লজ্জা পাবেন না।’