• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়ে ৩ ফুটবলারকে গুলি করে হত্যা


❏ মঙ্গলবার, নভেম্বর ১৫, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: যুক্তরাষ্ট্রের ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বন্দুকধারীর গুলিতে তিন কৃষ্ণাঙ্গ শিক্ষার্থী নিহত হয়েছেন। তারা তিনজনই বিশ্ববিদ্যালয় ফুটবল দলের খেলোয়াড়। এ ঘটনায় আহত হয়েছেন আরও দুজন।

স্থানীয় সময় রোববার সন্ধ্যায় ভার্জিনিয়া অঙ্গরাজ্যের ইউনিভার্সিটি অব ভার্জিনিয়ায় এ ঘটনা ঘটে। গতকাল সোমবার এক বিবৃতিতে বিষয়টি নিশ্চিত করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

বিশ্ববিদ্যালয়ের ভেতরে গোলাগুলির পরপরই ক্যাম্পাসে থাকা সবাইকে নিজ নিজ অবস্থানে চলে যেতে বলা হয়। সন্দেহভাজন বন্দুকধারীকে খুঁজতে পুরো ক্যাম্পাস বন্ধ করে দেওয়া হয়।

পরে সন্দেহভাজন বন্দুকধারী ক্রিস্টোফার ডারনেল জোনস জুনিয়র (২২) নামের একজনকে আটক করা হয়। তিনি ভার্জিনিয়া বিশ্ববিদ্যালয়েরই ছাত্র।

বন্দুক হামলায় নিহতরা হলেন, ভার্জিনিয়া বিচের বাসিন্দা ও দ্বিতীয় বর্ষের ছাত্র ডেভিন চ্যান্ডলার, ফ্লোরিডার মায়ামির বাসিন্দা ও চতুর্থ বর্ষের ছাত্র ডি’শন পেরি এবং দক্ষিণ ক্যারোলিনার রিচ হিল থেকে আসা তৃতীয় বর্ষের ছাত্র লাভেল ডেভিস।

পুলিশ বলছে, নিহতদের মৃতদেহ একটি চার্টার বাসের ভেতরে পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ তদন্ত চালিয়ে যাচ্ছে এবং এখন পর্যন্ত হামলার সম্ভাব্য কোনো উদ্দেশ্য সম্পর্কে জানা যায়নি।