• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

অনুমতি না থাকলেও ১৫ হাজারে বিক্রি হচ্ছে নোরা ফাতেহির শো’এর টিকিট


❏ মঙ্গলবার, নভেম্বর ১৫, ২০২২ বিনোদন

বিনোদন ডেস্ক : একটি তথ্যচিত্রের শুটিংয়ের অংশ নিতে বলিউড তারকা নোরা ফতেহিকে ঢাকায় আসার অনুমতি দেওয়া হয়েছে, এছাড়া অন্যকোন অনুষ্ঠানে অংশগ্রহনে কোন অনুমতি নেই তার।

ইতমধ্যে তথ্য মন্ত্রণালয়ের উপসচিব সাইফুল ইসলাম স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জানানো হয়েছে তথ্যচিত্রের শুটিং ছাড়া নোরা কোনো কাজেই অংশ নিতে পারবেন না।
অনুষ্ঠান আয়োজন কিংবা টিকিট বিক্রির অনুমতি দেওয়া হয়নি বলেও তথ্যমন্ত্রণালয়ের প্রজ্ঞাপনে জানানো হয়েছে।

নোরা ফাতেহিকে ঢাকায় আসার অনুমতি দিয়ে জারিকৃত প্রজ্ঞাপনে জানানো হয় তথ্যচিত্রের শুটিংয়ে অংশ নিতে ১৮ নভেম্বর নোরা ফতেহি ঢাকায় অবস্থান করতে পারবেন। শর্তে আরও বলা হয়, শুটিংয়ের বাইরে নোরা ফতেহি আর কোনো কাজে বা অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না।

এমনকি ওই তথ্যচিত্র নির্মাণের পর ছাড়পত্র নিতে হবে বাংলাদেশ চলচ্চিত্র সেন্সর বোর্ড থেকে। আয়োজকদের পক্ষ থেকে শর্ত ভঙ্গ করা হলে সরকার যে সিদ্ধান্ত নেবে, সেটিই চূড়ান্ত হবে।

অথচ অনুমতি প্রদানের সাতদিনের মাথায় দেখা যাচ্ছে ভিন্ন চিত্র। ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ যে প্রতিষ্ঠানটি নোরাকে কেবল তথ্যচিত্রের শুটিংয়ের করতে অনুমতি নিয়েছে সেই প্রতিষ্ঠান নোরাকে নিয়ে আয়োজনের টিক্রেট বিক্রি করছে।

জানা গেছে নোরার অনুষ্ঠানের জন্য তিন ধরনের টিকিটমূল্য ধার্য করা হয়েছে। এর মধ্যে ভিআইপি ১৫ হাজার টাকা, গোল্ড ১০ হাজার ও সিলভার ৫ হাজার টাকা।

এদিকে, ‘গ্লোবাল অ্যাচিভারস অ্যাওয়ার্ড’ নামে প্রতিষ্ঠানের সভাপতি ইশরাত জাহান জানিয়েছেন, তথ্যমন্ত্রণালয়ই তাকে টিকিট বিক্রির অনুমতি দিয়েছে।

আগামী ১৮ নভেম্বর ঢাকায় অনুষ্ঠিতব্য ‘গ্লোবাল অ্যাচিভার্স অ্যাওয়ার্ড-২০২২’ অনুষ্ঠানে বলিউড অভিনেত্রী নোরা ফাতেহি ও অন্যান্য বিদেশি শিল্পী বা সেলিব্রেটিরা উৎসে আয়কর প্রদান ব্যতীত বাংলাদেশে আগমন করতে পারবে না মর্মে জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) আদেশ জারি করেছে।

এই মুহূর্তে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন নোরা। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে ‘বাহুবলী: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’।

হিন্দির পাশাপাশি দক্ষিণ ভারতের ছবিতেও নোরাকে দেখা যাচ্ছে। তেলেগু, মালয়ালম ও তামিল ছবিতে তার উপস্থিতি নজর কাড়ছে। তবে কেবল বড় পর্দায় নয়, ছোট পর্দা এবং মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় নোরা। ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অনেক রিয়েলিটি শোতেও তার পারফরম্যান্স নজরকাড়া।

মরোক্কোর বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। ছোটবেলায় তিনি শাহরুখ খান ও হৃতিক রোশনের ভক্ত ছিলেন। তাদের অভিনীত সিনেমা দেখে বড় হয়েছেন নোরা। সেই থেকে স্বপ্ন, বলিউডে কাজ করবেন। কিন্তু তার রক্ষণশীল পরিবারে সেটা ছিল প্রায় অসম্ভব। অবশেষে বলিউডে নাম লেখানোর স্বপ্ন নিয়ে ভারতে পা রাখেন ২৩ বছরের নোরা। পাঁচ বছরের মাথায় তিনি তাক লাগিয়ে দেন।