ত্রিশালে বাড়ীতে যাতায়াতের নেই রাস্তা, ভরসা ক্ষেতের আইল

Trishal news
❏ বুধবার, নভেম্বর ১৬, ২০২২ ময়মনসিংহ

মামুনুর রশিদ, ত্রিশাল (ময়মনসিংহ) প্রতিনিধি: ময়মনসিংহের ত্রিশাল উপজেলার কাঁঠাল ইউনিয়নের ৩নং ওয়ার্ডের বনগ্রাম দক্ষিণ-পূর্ব অংশে আলতাব আলী শেখ ও সিরাজ আলী শেখের বাড়ীতে যাতায়াতের জন্য নিজস্ব কোন রাস্তা নেই। কিশোর বৃদ্ধ, নারী পুরুষ আত্মীয়-স্বজন সকলের আসা যাওয়া করতে হয় অন্যের বাড়ির পথ ও খেতের আইল দিয়ে। বাড়িতে প্রবেশের জন্য নেই কোন রাস্তা। ঐ এলাকার কয়েকটি পরিবারের প্রায় ৩ শতাধিক সদস্য চলাচলের রাস্তার জন্য দুর্ভোগ পোহাতে হচ্ছে।

অন্যের বাড়ীর আঙ্গিনা দিয়ে চলাচল করলে প্রতিনিয়তই ঘটে ঝগড়া। হতে হয় বিভিন্ন ধরনের বাঁধার সম্মুখীন। বিষয়টি নিয়ে বারবার গ্রাম্য সালিশী বৈঠক করেও হয়নি কোন সুরহা।

এ ব্যাপারে বিষয়টি সমাধানের জন্য ত্রিশাল উপজেলা নির্বাহী কর্মকর্তা আখতারুজ্জামানের বরাবর একটি অভিযোগ দাখিল করেছেন ভোক্তভোগী পরিবারের সদস্যরা।

ভূক্তভোগী ওই এলাকার অনেকেই বলেন, এ রাস্তার জন্য তাদের মসজিদে নামাজ পড়তে যাওয়া, জানাজা নামাজে অংশগ্রহণ করতে যাওয়া, রোগী নিয়ে যাওয়া, ক্ষেতের ফসলাদি আনা থেকে শুরু করে সব কাজে সমস্যায় পড়তে হয়। তারা সরকারী হালট দিয়ে একটি রাস্তা নির্মাণের জোর দাবি জানিয়েছেন।

৩নং কাঁঠাল ইউনিয়ন পরিষদের ইউপি সদস্য রাজীব আহমেদ বলেন, বাড়ীর উত্তর পাশে হালট জমি রয়েছে ওইখান দিয়ে রাস্তা করলে জনগণ চলাচল করতে পারবে।

এ বিষয়ে ৩নং কাঁঠাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নূরে আলম সিদ্দিকী আলম বলেন, রাস্তাটি জন্য এলাকার তিন চারশত মানুষের উপস্থিতিতে একটি দরবার করা হয়েছিল সমাধান হয়নি, তবে মানুষের চলাচলের জন্য এ রাস্তাটির খুবই প্রয়োজন।