• আজ সোমবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৮ নভেম্বর, ২০২২ ৷

বিষয়টিকে হালকাভাবে নেইনি, মীর সাব্বিরের ক্ষমা চাওয়া উচিৎ: ইসরাত পায়েল


❏ বুধবার, নভেম্বর ১৬, ২০২২ বিনোদন

বিনোদন ডেস্ক: মিসেস ইউনিভার্স বাংলাদেশের মঞ্চে হোস্ট ইসরাত পায়েলকে ‘উদলা’ বলে বসেন অভিনেতা মীর সাব্বির। বরিশালের ভাষায় উদলা শব্দের অর্থ হল উলঙ্গ বা অনাবৃত।

মীর সাব্বিরের এমন মন্তব্য ঘিরে সামাজিক যোগাযোগ মাধ্যমে নানা মন্তব্য হচ্ছে। সোশ্যালে ঢুঁ মারলেই এখন চোখে পড়ে অভিনেতা মীর সাব্বিরের বরিশালের আঞ্চলিক ভাষার সংলাপ ‘এই মাতারি তুমি এরম উদলা গায়ে দাঁড়ায়ে আছো কিয়েরলিগা’।

এ বিষয়ে উপস্থাপিকা এক ভিডিও বার্তায় অভিনেতাকে এমন গুরুত্বপূর্ণ মঞ্চে এরকম মন্তব্যের জন্য ক্ষমা চাওয়ার অনুরোধ জানান।

ইসরাত পায়েল বলেন, মীর সাব্বির ভাইয়ের বিষয়টি খুবই দুঃখজনক। একটি ইন্টারন্যাশনাল প্লাটফর্মে এসে পোশাক নিয়ে কথা বলাটা কুরুচির লক্ষণ। আমার মনে হয় তিনি অনুষ্ঠানের ওয়েট বুঝতে পারেননি অথবা উত্তেজনাবশত বলেছেন। তার কুরুচিপূর্ণ মন্তব্য আমার জন্য অসম্মানজনক। আমি তো একটা এডুকেটেড ফ্যামিলি থেকে এসেছি। দশজন মানুষ আমাকে চেনেন।

তিনি বলেন, বিষয়টি হলরুম পর্যন্ত সীমাবদ্ধ থাকলে ঠিক ছিল। আমিও এড়িয়ে যেতাম এই বলে, তিনি হয়তো মজা করে বলেছেন। তিনি সরিও যদি বলতেন তাহলে ঠিক হয়ে যেত। কিন্তু অনুষ্ঠান শেষে দেখি সোশ্যালে নানা মন্তব্য হচ্ছে। এ কারণে সামাজিকভাবে আমাকে নিয়ে আলোচনায় চলছে এবং আমি সাইবার বুলিংয়ের শিকার।

উপস্থাপিকা বলেন, এই জায়গা থেকে আমার মনে হলো একটা স্টেটমেন্ট দেয়া উচিত। এ নিয়ে আমি যদি মুখ বন্ধ রাখি তাহলে সবাই ভাববে বিষয়টি আমি হালকাভাবে নিয়েছি। কিন্তু আমি এত হালকাভাবে নেইনি। আসলে আমাকে বুলিং করা হয়েছে, এটা ক্রাইম।

মীর সাব্বিরকে ক্ষমা চাওয়ার আহ্বান জানিয়ে পায়েল বলেন—‘মীর সাব্বির ভাই, আপনি যদি আমার এই ভিডিও দেখে থাকেন অবশ্যই বিষয়টি ক্লিয়ার করবেন। আপনার যদি নারীর পোশাক নিয়ে আপত্তি থাকে সেটা আপনি আপনার পরিবারের ওপর প্রয়োগ করতে পারেন। অন্যদের পোশাক নিয়ে নাক না গলানোই উচিত হবে।’

উল্লেখ্য, সম্প্রতি ‘মিসেস ইউনিভার্স বাংলাদেশ ২০২২’ এর মঞ্চে এ ঘটনা ঘটে। সেখানে বিচারকের দায়িত্বে ছিলেন অভিনেতা মীর সাব্বির। উপস্থাপনা করেন ইসরাত পায়েল। অনুষ্ঠানের এক পর্যায়ে মীর সাব্বিরকে মঞ্চে ঢেকে নেন পায়েল। মীর সাব্বির-পায়েল পরস্পরের সঙ্গে রসিকতাও করেন।

মীর সাব্বির মঞ্চ ছাড়ার সময় তাকে বরিশালের ভাষায় নাটকের জনপ্রিয় সংলাপ দিতে বলেন পায়েল। জবাবে সাব্বির বলেন, ‘আমি সংলাপ মুখস্ত রাখতে পারি না’। আবারও অনুরোধ করলে মীর সাব্বির বরিশালের ভাষায় পায়েলকে উদ্দেশ্য করে বলেন, ‘এই মাতাড়ি তুমি এরকম উদলা গায়ে দাড়াই আছ কিল্লাইগা’?

বরিশালের ভাষায় মীর সাব্বিরের কথা শুনে হেসে দেন পায়েল। দর্শকসারিতে থাকা অনেকে তখন হাততালি দিচ্ছিলেন। মীর সাব্বিরের হাত থেকে মাইক্রোফোন নিয়ে পায়েল হাসতে হাসতে বলেন, ‘ওহ মাই গড। থ্যাংক কিউ সো মাচ’।

অনুষ্ঠানের ভিডিওটি এখন সোশ্যাল মিডিয়ায় ঘুরছে।