• আজ রবিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৭ নভেম্বর, ২০২২ ৷

রাজবাড়ীতে রেললাইনের পাশের অবৈধ স্থাপনা উচ্ছেদ

Faridpur news
❏ বুধবার, নভেম্বর ১৬, ২০২২ ঢাকা

রাজবাড়ী প্রতিনিধি: রাজবাড়ীতে রেলওয়ের জায়গায় থাকা অবৈধ স্থাপনা উচ্ছেদে অভিযান শুরু হয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) বেলা ১২টায় রাজবাড়ী পৌর এলাকার রেলওয়ে স্টেশনসংলগ্ন ফুলতলা এলাকায় রেলওয়ের পাকশী বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. নূরুজ্জামানের নেতৃত্বে এ উচ্ছেদ অভিযান করা হয়।

নূরুজ্জামান জানান, রাজবাড়ীর ৪০০ একরের বেশি রেলওয়ের জায়গা আছে। এরমধ্যে রাজবাড়ী শহর ও শহরের বাইরে প্রায় দেড়শ একর জায়গায় বিভিন্ন ব্যক্তি ও প্রতিষ্ঠান অবৈধ স্থাপনা তৈরি করে দখল করে আছে। এছাড়াও রাজবাড়ী শহরে ৪৭০টি কোয়াটার রয়েছে। যার মধ্যে ৩৫০টি বেদখল। জেলা প্রশাসন ও স্থানীয় রাজনৈতিক নেতৃবৃন্দের আলোচনা হয়েছে ডিসেম্বর মাসের মধ্যে কোয়ার্টার গুলো খালি করে দিবেন। যে কারনে আপাতত কোয়ার্টার গুলোতে অভিযান পরিচালনা করা হয়নি। তবে ডিসেম্বর মাসের মধ্যে যদি কোয়ার্টার দখল মুক্ত না হয়। তখন উচ্ছেদ অভিযান করা হবে বলে জানান এই কর্মকর্তা।

বুধবার পৌর শহরের ১০টি অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। পর্যায়ক্রমে সব অবৈধ স্থাপনা উচ্ছেদ করে রেলওয়ের জমি দখলমুক্ত করা হবে।

এ সময় পাকশী রেলওয়ে বিভাগীয় ব্যবস্থাপক (ডিআরএম) শাহ সুফি নূর মোহাম্মদ, বিভাগীয় ভূ-সম্পত্তি কর্মকর্তা মো. নুরুজ্জামান, বিভাগীয় প্রকৌশলী ১ বাংলাদেশ রেলওয়ে পাকশী মো. নাজিব কায়সার সহ রেলওয়ের অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।