• আজ সোমবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৮ নভেম্বর, ২০২২ ৷

ঢাকায় ৪০ মিনিটের অনুষ্ঠানের জন্য ১৫ লাখ টাকা নিচ্ছেন নোরা ফাতেহি


❏ বৃহস্পতিবার, নভেম্বর ১৭, ২০২২ বিনোদন

বিনোদন ডেস্ক: সব জল্পনা-কল্পনার অবসান হয়েছে। নোরাভক্তদের জন্য এসেছে সুখবর। অবশেষে বাংলাদেশের ভিসা পেলেছেন বলিউড অভিনেত্রী ও নৃত্যশিল্পী নোরা ফাতেহি।

একটি অনুষ্ঠানে যোগ দিতে শুক্রবার (১৮ নভেম্বর) ঢাকায় আসছেন নোরা ফাতেহি। ৪০ মিনিটের ওই অনুষ্ঠানের জন্য এই অভিনেত্রী পারিশ্রমিক নিচ্ছেন প্রায় ১৫ লাখ টাকা। এর বাইরেও তার ঢাকায় আসা-যাওয়া এবং থাকা বাবদ কিছু খরচ রয়েছে।

বুধবার (১৬ নভেম্বর) জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) সূত্রে এসব তথ্য জানা গেছে।

আইটেম গার্ল খ্যাত নোরা ফাতেহিকে ঢাকায় আনছে উইমেন লিডারশিপ করপোরেশন। প্রতিষ্ঠানটির একটি ডকুমেন্টারির শুটিংয়ে অংশ নেবেন নোরা।

নোরা ফাতেহিকে বাংলাদেশে আনার বিষয়ে এনবিআরে জমা দেওয়া আবেদনপত্র অনুযায়ী, ‘উইমেন এমপাওয়ারমেন্ট ইন বাংলাদেশ’ শীর্ষক ডকুমেন্টারির শুটিংয়ে অংশগ্রহণের জন্য ১১ লাখ ৮০ হাজার রুপি পারিশ্রমিকে (বাংলাদেশি মুদ্রায় ১৪ লাখ ৯৮ হাজার ৬০০ টাকা) ঢাকা আসছেন নোরা ফাতেহি। তিনি বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে (বিআইসিসি) শুটিংয়ে অংশ নেবেন। এসময় সেখানে একটি পুরস্কার বিতরণী অনুষ্ঠানে যোগ দেবেন নোরা।

নোরা ফাতেহি ঢাকায় অবস্থানকালে বেসরকারি একটি হোটেলে রাত্রিযাপন করবেন। সেখানে তার জন্য খরচ হবে ১০ হাজার টাকা। এ ছাড়া বিমান ভাড়াসহ তার সম্ভাব্য যাতায়াত খরচ ধরা হয়েছে ২৫ হাজার টাকা।

পারিশ্রমিকের ওপর ৩০ শতাংশ উৎসে করের পাশাপাশি বাড়তি ২৫ শতাংশ মূসক বা ভ্যাট দিতে হবে অভিনেত্রীকে। আয়োজকরা বলছেন, কর দিয়েই ঢাকায় আসছেন নোরা ফাতেহি। ইতোমধ্যে চুক্তি অনুযায়ী ৩০ শতাংশ অগ্রিম করও দেওয়া হয়েছে।

এদিকে আয়োজক কর্তৃপক্ষ নোরাকে নিয়ে অনুষ্ঠানের টিকিট বিক্রি শুরু করে দিয়েছে। অনুষ্ঠানের জন্য তিন ধরনের টিকিটমূল্য ধার্য করা হয়েছে। এর মধ্যে ভিআইপি ১৫ হাজার টাকা, গোল্ড ১০ হাজার ও সিলভার ৫ হাজার টাকা।

যদিও তথ্য ও সম্প্রচার মন্ত্রণালয় নোরাকে কেবল এক দিনের শুটিংয়ের অনুমতি দিয়েছে। কোনো অনুষ্ঠানে অংশ নিতে পারবেন না বলে শর্ত জুড়ে দেওয়া হয়েছিল। তবে আয়োজক প্রতিষ্ঠান দাবি করছে, তারা কোনো বেআইনি কাজ করছে না। তথ্যমন্ত্রণালয় তাদের টিকিট বিক্রির অনুমতি দিয়েছে।

উল্লেখ্য, এ মুহূর্তে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন নোরা। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে ‘বাহুবলি: দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’।

হিন্দির পাশাপাশি দক্ষিণী সিনেমায়ও নোরা সমান দক্ষ। তেলুগু, মালয়ালম এবং তামিল ছবিতেও তার সরব উপস্থিতি নজর কাড়ে। তবে কেবল বড় পর্দায়ই নয়, ছোট পর্দা এবং মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় তিনি। ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা জা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অন্যান্য রিয়েলিটি শোতেও তার পারফরম্যান্স নজরকাড়া।