• আজ সোমবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৮ নভেম্বর, ২০২২ ৷

ফরিদপুরে আধিপত্য বিস্তার নিয়ে সংঘর্ষে নিহত ১, আহত কমপক্ষে ৩০


❏ বৃহস্পতিবার, নভেম্বর ১৭, ২০২২ ঢাকা, দেশের খবর

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরের সদরপুর উপজেলার কৃষ্টপুর ইউনিয়নের সাবেক ও বর্তমান চেয়ারম্যানের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে দফায় দফায় সংঘর্ষে জালাল ফকির (৪০) নামে একজন নিহত হয়েছেন।

বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার যাত্রাবাড়ী এালাকায় দফায় দফায় এ সংঘর্ষের ঘটনা ঘটে।

এর আগে বুধবার (১৬ নভেম্বর) কয়েক দফায় সংঘর্ষ হয়।

এ ঘটনায় বৃহস্পতিবার (১৭ নভেম্বর) বর্তমান চেয়ারম্যান আকতারুজ্জামান তিতাসের সমর্থক জালাল ফকির নিহত হন। এ ঘটনায় দুইদিনের সংঘর্ষে আহত হয়েছেন কমপক্ষে ৩০ জন। পাল্টপাল্টি হামলা ও ভাংচুরের ঘটনায় এলাকায় উত্তেজনাকর পরিস্থিতি বিরাজ করছে।

স্থানীয় এলাকাবাসী ও পুলিশ জানায়, কৃষ্টপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান বিল্লাল হোসেন ফকির ও বর্তমান চেয়ারম্যান আকতারুজ্জামান তিতাসের সাথে দীর্ঘদিন ধরে বিরোধ চলে আসছিল। এরই জের ধরে বুধবার (১৬ নভেম্বর) দুপুরে সাবেক চেয়ারম্যানের সমর্থক গিয়াসউদ্দিন নামের এক ব্যক্তিকে কুপিয়ে হাতের কব্জি কেটে নেয় প্রতিপক্ষের লোকজন। পরে গিয়াসকে আশঙ্কাজনক অবস্থায় ঢাকায় পাঠানো হয়। এ ঘটনাকে কেন্দ্র করে বিকেলে উভয় গ্রুপের সমর্থকদের মাঝে সংঘর্ষ হয়। পাল্টাপাল্টি হামলা ও সংঘর্ষের সময় বেশ কিছু বাড়িঘর ভাংচুর করা হয়। সংঘর্ষের ঘটনার আহত হয় কমপক্ষে ১৫ জন।

পরে বৃহস্পতিবার (১৭ নভেম্বর) সকালে পুনরায় দু-পক্ষের লোকজন সংঘর্ষে জড়ায়। এতে অন্তত ১০ জন আহত হন। সংঘর্ষে জালাল নামের এক ব্যক্তিকে কুপিয়ে গুরুতর আহত করে প্রতিপক্ষের লোকজন। হাসপাতালে নেবার সময় মারা যায় জালাল ফকির। সে ওই উপজেলার নিজ নামক গ্রামের শুকুর ফকিরের ছেলে।

ফরিদপুরের অতিরিক্ত পুলিশ সুপার (ভাঙ্গা সার্কেল) মো. হেলাল উদ্দিন ভূইয়া বলেন, সংঘর্ষের ঘটনার জেরে জালাল নামের একজন নিহত হয়েছেন। সংঘর্ষ নিয়ন্ত্রণে পুলিশ কাজ করছে। বিস্তারিত পরে জানানো যাবে।