বিএনপি যোগ-বিয়োগের হিসাব না বোঝায় রিজার্ভ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে: মতিয়া চৌধুরী

Sherpur news
❏ শুক্রবার, নভেম্বর ১৮, ২০২২ জাতীয়

মিজানুর রহমান, শেরপুর প্রতিনিধি: বিএনপি যোগ-বিয়োগের হিসাব না বোঝায় রিজার্ভ নিয়ে জনমনে বিভ্রান্তি ছড়াচ্ছে বলে মন্তব্য করেছেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য ও সাবেক কৃষিমন্ত্রী বেগম মতিয়া চৌধুরী। আজ বৃহস্পতিবার বিকেলে শেরপুরের নালিতাবাড়ী উপজেলা আওয়ামী লীগের ত্রিবার্ষিক সম্মেলনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ মন্তব্য করেন।

মতিয়া চৌধুরী বলেন, বিএনপি যোগ-বিয়োগ বোঝে না। এ জন্য তারা দেশের রিজার্ভ নিয়ে বিভ্রান্তি ছড়াচ্ছে। করোনায় রিজার্ভ কিছুটা কমে গেলেও প্রধানমন্ত্রী শেখ হাসিনা নতুন বই বিতরণ বন্ধ করেননি।

আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর এই সদস্য আরও বলেন, ‘খালেদা জিয়ার আমলে বিনা মূল্যে বাংলাদেশে ফাইবার অপটিক কেব্‌ল সংযোগের সুযোগ ছিল। খালেদা জিয়ার অজ্ঞতায় সেই সুযোগ বাংলাদেশ হাতছাড়া করেছে। কিন্তু শেখ হাসিনা পয়সা খরচ করে দেশকে অপটিক ফাইবার কেব্‌লে যুক্ত করেছেন। খালেদা আজ স্কাইপে ছেলের সঙ্গে কথা বলে সেই কেব্‌লের সুবিধা ভোগ করছেন।’

এর আগে দুপুর ১২টার দিকে সম্মেলনের উদ্বোধন করেন জেলা আওয়ামী লীগের সভাপতি ও জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক যোগেন চন্দ্র রায়।

সম্মেলনে সভাপতিত্ব করেন উপজেলা আওয়ামী লীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা জিয়াউল হোসেন। এতে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য দেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক শফিউল আলম চৌধুরী ওরফে নাদেল, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল, নির্বাহী সদস্য মারুফা আক্তার ওরফে পপি, উপাধ্যক্ষ রেমন্ড আরেং, সংসদ সদস্য এ কে এম ফজলুল হক, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক চন্দন কুমার পাল, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ফজলুল হক প্রমুখ।