• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

শেরপুরে তাঁতীদলের কর্মী সমাবেশ শেষে ককটেল বিস্ফোরণ, ১৫ নেতাকর্মী আটক


❏ শনিবার, নভেম্বর ১৯, ২০২২ দেশের খবর, ময়মনসিংহ

মিজানুর রহমান, শেরপুর জেলা প্রতিনিধি: শেরপুরের শ্রীবরদীতে তাঁতী দলের কর্মী সমাবেশ শেষে ফেরার পথে পুলিশের উপর হামলার ঘটনা ঘটেছে। এতে তিন পুলিশ সদস্য আহত হয়েছেন বলে পুলিশের পক্ষ থেকে জানানো হয়েছে।

শুক্রবার (১৮ নভেম্বর) রাত সাড়ে ৮টার দিকে পৌর শহরের সাতানী শ্রীবরদী এলাকায় এ ঘটনা ঘটে। এ ঘটনার পর রাতেই অভিযান চালিয়ে বিএনপির ১৫ নেতা-কর্মীকে আটক করে পুলিশ।

পুলিশ সূত্রে জানা যায়, শুক্রবার শ্রীবরদী পৌর তাঁতী দল আয়োজিত কর্মী সমাবেশে যাওয়ার পথে উগ্র ও রাষ্ট্রদ্রোহী বিভিন্ন স্লোগান দেয় নেতা-কর্মীরা। পরে সমাবেশ থেকে ফেরার পথে নেতা-কর্মীরা আবারো নানা স্লোগান ও পুলিশের সঙ্গে উচ্ছঙ্খৃল আচরণ করে। এ সময় তাদেরকে থামাতে চেষ্টা করে পুলিশ। এতে নেতা-কর্মীরা ক্ষিপ্ত হয়ে পুলিশের উপর ইট পাটকেল নিক্ষেপ করতে শুরু করে। এক পর্যায়ে ককটেল বিস্ফোরণ করলে তিন পুলিশ সদস্য আহত হয়।

পরে তাদের উদ্ধার করে শ্রীবরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে প্রাথমিক চিকিৎসা দেওয়া হয়। এ ঘটনার পর রাতেই বিভিন্ন জায়গায় অভিযান চালিয়ে বিএনপির ১৫ নেতা-কর্মীদের আটক করে পুলিশ।

এ ব্যাপারে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) বিপ্লব কুমার বিশ্বাস বলেন, এ ঘটনায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করে পরিস্থিতি স্বাভাবিক করা হয়েছে। ঘটনাস্থল থেকে দুইটি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করা হয়েছে। অভিযানের মাধ্যমে ১৫ নেতা-কর্মীকে আটক করা হয়েছে। আটককৃতদের বিরুদ্ধে মামলা প্রক্রিয়াধীন রয়েছে।