• আজ সোমবার, ১৩ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৮ নভেম্বর, ২০২২ ৷

ধর্মঘটে ফাঁকা সিলেট-ঢাকা মহাসড়ক, ভোগান্তি চরমে

Habigonj news
❏ শনিবার, নভেম্বর ১৯, ২০২২ সিলেট

মঈনুল হাসান রতন, হবিগঞ্জ প্রতিনিধি: মহাসড়কে অবৈধ যানবাহন চলাচল বন্ধের দাবিতে বাস মালিকদের ডাকা ধর্মঘটের কারণে সিলেট-ঢাকা মহাসড়কের হবিগঞ্জের মাধবপুরে কোনো বাস চলাচল করছে না।

শনিবার (১৯ নভেম্বর) সকালে এই প্রতিবেদন লেখা পর্যন্ত সিলেট-ঢাকা মহাসড়কে কোনো দূরপাল্লার যান চলাচল করতে দেখা যায়নি। তবে মহাসড়কে মাইক্রোবাস, প্রাইভেটকার ও অটোরিকশা চলাচল করছে।

হবিগঞ্জসহ সিলেট বিভাগের ৪টি জেলায় বাস চলাচল বন্ধ থাকায় যাত্রীরা বিপাকে পড়েছেন। আজ শনিবার সিলেটে বিএনপির গণসমাবেশ। হবিগঞ্জ থেকে সেখানে যাওয়ার জন্য অনেক নেতাকর্মী প্রস্তুতি ছিলেন। অনেকে বাস না পেয়ে ট্রেন ও মাইক্রোবাসযোগে সিলেটের উদ্দেশে রওয়ানা হয়েছেন।

প্রসঙ্গত, হবিগঞ্জে অনির্দিষ্টকালের জন্য ডাকা বাস ধর্মঘট চলছে। ধর্মঘটের ১ম দিন গতকাল শুক্রবারও (১৮ নভেম্বর) সকাল থেকে কোনো রুটে বাস ছেড়ে যায়নি। এতে সীমাহীন ভোগান্তিতে পড়েন সাধারণ মানুষ। একই অবস্থা চলছে আজ শনিবারও।

এর আগে গত বৃহস্পতিবার (১৭ নভেম্বর) দুপুরে সংবাদ সম্মেলন করে এই ধর্মঘটের ঘোষণা দেয় হবিগঞ্জ জেলা সড়ক পরিবহন মালিক-শ্রমিক ঐক্য পরিষদ। তাদের অভিযোগ, দীর্ঘদিন ধরে জেলার নবীগঞ্জ উপজেলা প্রশাসন স্থানীয় সালামতপুরে নির্মিত সরকারি বাস টার্মিনালে বাসগুলোকে যেতে দিচ্ছে না। উপজেলা শহরে যানজটের অজুহাতে তারা টার্মিনালে বাস যেতে দেয় না। গত বুধবার হঠাৎ গাড়িগুলো আটকে দিয়ে জরিমানা করেছে। অথচ অবৈধ নসিমন, করিমন, ইজিবাইক শহরে যানজট সৃষ্টি করলেও সেগুলো বন্ধ করা হচ্ছে না। একারণে শুক্রবার সকাল থেকে অনির্দিষ্টকালের জন্য জেলার সব গণপরিবহন বন্ধ রাখার ডাক দেয়।

কেন্দ্র থেকে ঘোষিত কর্মসূচির অংশ হিসেবে সিলেটের আলিয়া মাদ্রাসা মাঠে আজ শনিবার বিভাগীয় গণসমাবেশ করবে বিএনপি। দলটির নেতাদের দাবি, কোনো ধরনের ইস্যু ছাড়াই হঠাৎ করে সিলেটে বিএনপির সমাবেশকে কেন্দ্র করে ধর্মঘট ডেকেছে পরিবহন মালিক-শ্রমিকরা।