• আজ রবিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৭ নভেম্বর, ২০২২ ৷

নয়াপল্টনে বিএনপির দুই গ্রুপে সংঘর্ষ


❏ রবিবার, নভেম্বর ২০, ২০২২ জাতীয়

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: ভোলা জেলার চরফ্যাশন থানা যুবদলের কমিটি গঠনকে কেন্দ্র করে নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ, ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এতে কয়েকজন নেতাকর্মী আহত হয়েছেন। তবে তাদের নাম-পরিচয় জানা যায়নি।

আজ রোববার সকালে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

জানা গেছে, গত ১৪ নভেম্বর যুবদলের এ সাংগঠনিক ইউনিটের কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় নেতারা। কিন্তু এর বিরোধিতা করে বিএনপির কেন্দ্রীয় নির্বাহী সদস্য নাজিম উদ্দিন আলমের সমর্থিত নেতাকর্মীরা নয়াপল্টন কার্যালয়ের সামনে অবস্থান নেন। এ সময় কার্যালয়ের মধ্যে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের জন্মদিন উপলক্ষে একটি দোয়া ও মিলাদ মাহফিলের অনুষ্ঠান চলছিল।

ভোলা থেকে আসা বিক্ষুব্ধ নেতাকর্মীরা ওই সময় বিএনপির কার্যালয়ে ইট-পাটকেল নিক্ষেপ করেন। পরিস্থিতি স্বাভাবিক করতে কার্যালয়ে উপস্থিত নেতাকর্মীরা তাদের শান্ত করার উদ্যোগ নেন। কিন্তু চরফ্যাশন নেতাকর্মীরা তাদের ওপরও হামলা করেন। এতে পুরো এলাকায় একটি ভীতিকর পরিবেশ তৈরি হয়।

কার্যালয়ের মধ্যে দোয়া মিলাদের জন্য আসা মাদ্রাসার এতিম শিশুরাও আতঙ্কগ্রস্ত হয়ে পড়েন। পরে পুলিশের হস্তক্ষেপে চরফ্যাশনের নেতাকর্মীরা সরে যায়।

এ ঘটনার পর দলীয় কার্যালয়ের সামনে অবস্থান নিয়েছেন ছাত্রদল নেতাকর্মীরা।