• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

পালিয়ে যাওয়া জঙ্গিদের ধরতে ঢাকার বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট


❏ রবিবার, নভেম্বর ২০, ২০২২ প্রধান খবর

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: ঢাকার সন্ত্রাস দমন ট্রাইব্যুনাল থেকে পালিয়ে গেছেন দুই জঙ্গি। জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন দীপন হত্যা মামলার আসামি তারা। আসামিরা হলেন, মইনুল ও আবু সাইদ। তাদের গ্রেপ্তারে রাজধানীর বিভিন্ন পয়েন্টে চেকপোস্ট বসিয়েছে পুলিশ।

জানা গেছে, জেএমবির মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় ঢাকাজুড়ে সর্বোচ্চ সতর্কতা গ্রহণ করার নির্দেশনা দেওয়া হয়েছে। এছাড়াও ঢাকার প্রতিটি প্রবেশ-বাহির পথে চেকপোস্ট বাড়িয়ে তল্লাশি বাড়াতে বলা হয়েছে।

রোববার দুপুরে ডিএমপি সদরদপ্তর থেকে ঢাকার সব বিভাগের উপ-কমিশনার (ডিসি), থানার ভারপ্রাপ্ত কর্মকর্তাসহ (ওসি) ঊর্ধ্বতন কর্মকর্তাদের ওয়াকিটকিতে এই নির্দেশনা দেওয়া হয়েছে।

এছাড়াও বিভিন্ন চেকপোস্টে সন্দেহভাজনদের যান থামিয়ে তল্লাশি করতে বলা হয়েছে। এরইমধ্যে পলাতক দুই জঙ্গির ছবি সব থানায়ও পাঠানো হয়েছে।

পুলিশ সদরদপ্তরের সহকারী মহাপরিদর্শক (এআইজি, মিডিয়া অ্যান্ড পিআর) মো. মনজুর রহমান বলেন, এরইমধ্যে জঙ্গিদের ধরতে চেকপোস্ট বসানো হয়েছে, কিছু জায়গায় চেকপোস্ট বসানোর কার্যক্রম চলছে। ডিএমপি থেকে এরইমধ্যে এধরনের নির্দেশনা দেওয়া হয়েছে।

ডিএমপির বার্তা পাওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন দুইজন ডিসি সমমর্যাদার ও একজন ইন্সপেক্টর মর্যাদার কর্মকর্তা। তারা জানান, ঢাকার আশপাশের জেলার পাশাপাশি নৌপথেও নজরদারি করা হচ্ছে। পুলিশ সমন্বিতভাবে কাজ করছে।

এদিকে নিউমার্কেট এলাকায় দেখা যায়, পুলিশ ইতিমধ্যে সতর্ক অবস্থান নিয়েছে। সন্দেহজনক কিছু মনে হলে জিজ্ঞাসাবাদ করছে।

এর আগে ঢাকার সন্ত্রাসবিরোধী বিশেষ ট্রাইব্যুনাল থেকে রোববার দুপুর ১২টার দিকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত এ দুই আসামি পালিয়ে যান বলে জানিয়েছেন ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) উপকমিশনার (মিডিয়া) ফারুক হোসেন।

প্রত্যক্ষদর্শীরা জানান, পুলিশকে স্প্রে করে আগে থেকে প্রস্তুত একটি মোটরসাইকেলে চড়ে দ্রুত পালিয়ে যান তারা। মোটরসাইকেলের চালক ছিলেন আরেকজন।