• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

জঙ্গি ছিনতাই মামলায় ১০ আসামি দশ দিনের রিমান্ডে


❏ রবিবার, নভেম্বর ২০, ২০২২ আলোচিত বাংলাদেশ

সময়ের কণ্ঠস্বর, ঢাকা: ঢাকার আদালত থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই আসামি ছিনতাইয়ের ঘটনায় রাজধানীর কোতোয়ালি থানায় দায়ের করা মামলায় ১০ আসামিকে ১০ দিনের রিমান্ডে নেওয়া হয়েছে।

আজ রোববার ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট শফি উদ্দিন এই রিমান্ড মঞ্জুর করেন।

এই আসামিদের মোহাম্মদপুর থানায় দায়ের করা সন্ত্রাস বিরোধী আইনের একটি মামলায় বিচারের জন্য সন্ত্রাসবিরোধী ট্রাইব্যুনালে হাজির করা হয়। এদের সঙ্গে ছিনতাই হওয়া দুজনকেও হাজির করা হয়। পরে আসামি ছিনতাই এর ঘটনা ঘটার পর এই দশজনকে আদালতের হাজতখানায় রেখে দেওয়া হয়।

সন্ধ্যার পরে ঢাকা মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতের প্রসিকিউশন বিভাগের পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন ২০ জনকে আসামি করে মামলা দায়ের করেন। এরপর মামলার তদন্ত কর্মকর্তা কোতোয়ালি থানার এস আই আবু সাঈদ চৌধুরী প্রত্যেকের ১০ দিনের রিমান্ডের আবেদন করেন। শুনানি শেষে আদালত ১০ দিনই মনজুর করেন।

রিমান্ডে নেওয়ার ১০ আসামি হলেন-শাহিন আলম, শাহ আলম ওরফে সালাউদ্দিন বিএম মুজিবুর রহমান, সুমন হোসেন পাটোয়ারী, খাইরুল ইসলাম জামিল, মোজাম্মেল হোসেন সাইমন, আরাফাত রহমান ওরফে সিয়াম ওরফে সাজ্জাদ, শেখ আব্দুল্লাহ ওরফে জুবায়ের ওরফে যায়েদ, আব্দুস সবুর ও রশিদ উন নবী ভুইয়া ওরফে টিপু ওরফে রাসেল।

রিমান্ড আবেদনে বলা হয়েছে, ‘আসামিরা পরস্পর পরিকল্পনা করে আসামি ছিনতাইয়ের ঘটনা ঘটিয়েছেন। পুলিশ সদস্যদের হত্যা করার জন্য তাঁদের ওপর হামলা করেছেন। এই ঘটনার সঙ্গে কারা কারা জড়িত তারা ভালো করে জানেন। ঘটনার সঙ্গে আরও যারা জড়িত তাদের শনাক্ত করার জন্য এবং তাদের সম্পর্কে বিস্তারিত জানার জন্য রিমান্ডে দিয়ে জিজ্ঞাসাবাদ করা প্রয়োজন।’ তাদের জিজ্ঞাসাবাদ করলে প্রকৃত তথ্য পাওয়া যাবে বলে তদন্ত কর্মকর্তা রিমান্ড আবেদনে উল্লেখ করেন।

আজ রোববার দুপুর সাড়ে ১২টায় জাগৃতি প্রকাশনীর স্বত্বাধিকারী ফয়সল আরেফিন ওরফে দীপন হত্যা মামলার মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি মইনুল হাসান শামীম ওরফে সামির ওরফে ইমরান ও আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাবকে ছিনিয়ে নেয় তার সহযোগীরা।

আরও পড়ুন-

পালিয়ে যাওয়া দুই জঙ্গিকে ধরিয়ে দিলে ২০ লাখ টাকা পুরস্কার

দুই জঙ্গি ছিনতাই: রাজধানীতে রেড অ্যালার্ট

পালিয়ে যাওয়া জঙ্গিদের ধরতে ঢাকার বিভিন্ন পয়েন্টে পুলিশের চেকপোস্ট

ছিনিয়ে নেওয়া দুই জঙ্গিকে দ্রুত গ্রেফতার করা হবে: ডিবি