ফরিদপুরে ৪৫০০ পিচ ইয়াবাসহ তিন মাদক কারবারি গ্রেফতার

Faridpur news
❏ সোমবার, নভেম্বর ২১, ২০২২ ঢাকা

হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে ৪৫০০ পিচ ইয়াবাসহ তিন মাদক কারবারিকে গ্রেফতার করেছে জেলা মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তর।

সোমবার (২১ নভেম্বর) ভোরে ফরিদপুর জেলা শহরের রাজবাড়ী রাস্তার মোড় নামক এলাকায় চট্টগ্রাম থেকে ছেড়ে আসা ইউনিক সোহাগ নামের একটি পরিবহনে তল্লাশি চালিয়ে ইয়াবাসহ ওই তিন মাদক কারবারিকে গ্রেফতার করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, ফরিদপুর জেলা সদরের বাখুন্ডা পশ্চিমপাড়া এলাকার মোশাররফ হোসেন মিয়ার ছেলে সাকির হোসেন ওরফে সোহেল (৩৬), কক্সবাজার জেলা সদরের কলাতলী এলাকার মোজাহার আহমেদের ছেলে মোজাফফর আহমদ (২৬) ও বরগুনা জেলার পাথরঘাটা উপজেলার কাকচিরা এলাকার শহিদুল ইসলামের ছেলে রানা আকন্দ (২৭)।

তিন মাদক কারবারিকে গ্রেফতারের সত্যতা নিশ্চিত করেছেন ফরিদপুরের মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের উপ-পরিচালক শামীম হোসেন।

তিনি বলেন, গ্রেফতারকৃতরা একটি শক্তিশালী মাদক সিন্ডিকেটের সদস্য। এরা দীর্ঘদিন ধরে অভিনব কায়দায় কক্সবাজার ও টেকনাফ থেকে ইয়াবা এনে ফরিদপুর এলাকায় ব্যবসা করে আসছে। বিকাশ ,নগদসহ বিভিন্ন মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে অর্থ লেনদেন এবং গাড়ির হেলপার হিসেবে ইয়াবা ও মাদক সিন্ডিকেটের এই সদস্যরা মাদক ব্যবসার নেটওয়ার্ক গড়ে তুলেছিল।

তিনি আরও বলেন, গ্রেফতারদের বিরুদ্ধে ফরিদপুরের কোতোয়ালী থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে ২০১৮ এর সংশ্লিষ্ট ধারায় একটি মামলা রুজু করার প্রক্রিয়া চলমান রয়েছে। মাদক ব্যবসায়ীদের বিরুদ্ধে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ অধিদপ্তরের এই অভিযান অব্যাহত থাকবে বলেও জানান এ উপ-পরিচালক।