• আজ বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ১ ডিসেম্বর, ২০২২ ৷

বাংলাদেশে শুটিংয়ে এসে থাপ্পড় খেয়েছিলেন নোরা ফাতেহি!


❏ মঙ্গলবার, নভেম্বর ২২, ২০২২ বিনোদন

বিনোদন ডেস্ক: নতুন সিনেমা ‘অ্যান অ্যাকশন হিরো’র প্রচারে সম্প্রতি অভিনেতা আয়ুষ্মান খুরানার সঙ্গে ‘দ্য কপিল শর্মা শো’তে হাজির হয়েছিলেন বলিউডের এই অভিনেত্রী। সেখানে নিজের ক্যারিয়ারের অনেক অজানা তথ্য সামনে এনেছেন নোরা। অনুষ্ঠানের এক পর্যায়ে তিনি জানান, নিজের প্রথম সিনেমার শুটিংয়ে বাংলাদেশে এসেছিলেন তিনি।

বাঘের গল্প নিয়ে করা ওই সিনেমার শুটিং হয়েছিল ম্যানগ্রোভ বন সুন্দরবনে। শুটিং চলাকালে তার সঙ্গে অভদ্র আচরণ করেন এই সিনেমারই আরেক শিল্পী। পরে বাদানুবাদের এক পর্যায়ে সেই সহকর্মীর হাতে থাপ্পড় খেয়েছিলেন তিনি। অভিনেত্রীর বরাত দিয়ে সোমবার টাইমস অব ইন্ডিয়ার এক প্রতিবেদনে এমনটাই বলা হয়েছে।

ওই সহশিল্পীর নাম না বললেও নোরা জানান, সহকর্মী বাজে আচরণ করায় প্রথমে তিনি থাপ্পড় দেন। জবাবে তিনিও থাপ্পড় খেয়েছিলেন। শুধু তাই নয়, তাদের মধ্যে সেদিন নাকি চুল ধরে টানাটানিও হয়েছিল। পরে পরিচালকের হস্তক্ষেপে তাদের ঝগড়া থেমেছিল।

অবশ্য সেই সহকর্মীর বাংলাদেশের নাকি ভারতের—তা জানাননি।

সম্প্রতি একটি অনুষ্ঠানে ঢাকা ঘুরে যান নোরা ফাতেহি। তবে এর আগেও তিনি বাংলাদেশে একবার এসেছিলেন। এবারের অনুষ্ঠানে নোরা বলেন, “দ্বিতীয়বারের মতো ঢাকায় এসে আপনাদের ভালোবাসায় আমি মুগ্ধ। বাংলাদেশে আমি বারবার আসতে চাই।”

বাংলাদেশ থেকে নোরা গেছেন দুবাইয়ে, কাতার বিশ্বকাপের থিম সংয়ে নোরাও নাচে ঝড় তুলেছেন।

উল্লেখ্য, এই মুহূর্তে বলিউডের সেরা নারী নৃত্যশিল্পীদের একজন নোরা। আইটেম গানের শিল্পী হিসেবে নোরা বলিউডের বেশ কিছু ছবিতে নজর কেড়েছেন। সেগুলোর মধ্যে রয়েছে ‘বাহুবলী : দ্য বিগিনিং’, ‘কিক টু’, ‘শের’, ‘লোফার’, ‘সত্যমেভ জয়তে’, ‘স্ত্রী’, ‘ভারত’, ‘বাটলা হাউস’।

হিন্দির পাশাপাশি দক্ষিণ ভারতের ছবিতেও নোরাকে দেখা যাচ্ছে। তেলেগু, মালয়ালম ও তামিল ছবিতে তার উপস্থিতি নজর কাড়ছে। তবে কেবল বড় পর্দায় নয়, ছোট পর্দা এবং মিউজিক ভিডিওতেও সমান জনপ্রিয় নোরা। ‘বিগ বস ৯’, ‘ঝলক দিখলা যা’, ‘কমেডি নাইটস’, ‘এমটিভি ট্রল পুলিশ’সহ অনেক রিয়ালিটি শোতেও তার পারফরম্যান্স নজরকাড়া।

মরোক্কোর বংশোদ্ভূত নোরার জন্ম ও বেড়ে ওঠা কানাডায়। ছোটবেলায় তিনি শাহরুখ খান ও হৃতিক রোশনের ভক্ত ছিলেন। তাঁদের অভিনীত সিনেমা দেখে বড় হয়েছেন নোরা। সেই থেকে স্বপ্ন, বলিউডে কাজ করবেন। কিন্তু তাঁর রক্ষণশীল পরিবারে সেটা ছিল প্রায় অসম্ভব। অবশেষে বলিউডে নাম লেখানোর স্বপ্ন নিয়ে ভারতে পা রাখেন ২৩ বছরের নোরা। পাঁচ বছরের মাথায় তিনি তাক লাগিয়ে দেন।