• আজ রবিবার, ১২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ২৭ নভেম্বর, ২০২২ ৷

সৌদির পতাকা তুলে ধরলেন কাতারের আমির


❏ মঙ্গলবার, নভেম্বর ২২, ২০২২ খেলা

স্পোর্টস আপডেট ডেস্ক: বিশ্বকাপের শুরুতেই অঘটন। অন্যতম ফেভারিট আর্জেন্টিনাকে ২-১ গোলে হারিয়ে দিল সৌদি আরব। অথচ ম্যাচের শুরুতেই লিওনেল মেসির গোলে এগিয়ে গিয়েছিল আর্জেন্টিনা। কিন্তু দ্বিতীয়ার্ধে পাঁচ মিনিটের ব্যবধানে সালেহ আলশেহরি-সালেম আলদাওসারিদের জোড়া গোলে হেরে মাঠ ছাড়তে হল মেসিদের।

এদিকে ম্যাচ চলাকালীন গ্যালারিতে বসে সৌদিকে সমর্থন করেছেন কাতারের আমির।

সৌদি গেজেটের টুইট করা ভিডিওতে দেখা গেছে, কাতারের আমির শেখ তামিম বিন হামাদ আল থানি সৌদি আরবের পতাকা হাতে তুলে ধরছেন। তারপর তিনি সেটি গলায় জড়িয়ে ধরেন। তার সঙ্গে থাকা শিশুরাও সৌদির পতাকা উড়াচ্ছিল।

মঙ্গলবার আইকনিক লুসাইল স্টেডিয়ামে সৌদি আরবের বিপক্ষে খেলতে নামে আর্জেন্টিনা। ম্যাচ শুরু আগে কে ধারণা করেছিল এভাবে হারবে মেসিরা। কারণ এর আগে চারবারের দেখায় শতভাগ জয়ের রেকর্ড ছিল স্কোলানির শিষ্যদের।

কিন্তু ফিফা র‌্যাঙ্কিংয়ে দুদলের পার্থক্য বিস্তর (আর্জেন্টিনা ৩ আর সৌদি আরব ৫১)। কিন্তু দুর্দান্ত প্লেসিং ফুটবল, জমাট রক্ষণ আর মোহাম্মদ আল-ওয়াইসের দারুণ গোলকিপিং, আর্জেন্টিনার বিপক্ষে প্রথম জয় এনে দেয়।

বল পজিশন, অন পোস্টে শট, কর্নার– পরিসংখ্যানে সবকিছুতেই এগিয়ে থাকার পরও ম্যাচের ফলাফল হলো ভিন্ন। এরপর জন্য নিজেদের ভুলকে বড় করে দেখছেন আর্জেন্টিনার সমর্থকরা।

এর আগে কাতার বিশ্বকাপে সৌদি আরবের বিপক্ষে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামে আর্জেন্টিনা। ম্যাচের ৯ মিনিটে আর্জেন্টাইন মিডফিল্ডার লিয়ান্দ্রো পারেদেসকে নিজেদের ডি-বক্সে ফেলে দেন সৌদি ডিফেন্ডার আল বুলায়হি।

ভিডিও অ্যাসিস্টেন্ট রেফারি (ভিএআর) দেখে পেনাল্টির সিদ্ধান্ত দেন রেফারি। ঠান্ডা মাথায় গোলরক্ষককে বোকা বানিয়ে গোল তুলে নেন লিওনেল মেসি।

এরপর গোল নিয়ে লুকোচুরি হয় আর্জেন্টিনার সঙ্গে। সৌদি আরবের জালে তিনবার বল জড়িয়ে ছিল আলবিসেলেস্তারা। কিন্তু অফসাইডের কারণে তিনটি গোলই বাতিল হয়। ফলে এক গোলের লিড নিয়ে বিরতিতে যায় লিওনেল স্কোলানির দল।

দ্বিতীয়ার্ধে ঘটে বিপরীত ঘটনা। খেলার ধারা বিপরীতে সমতায় ফেরে সৌদি আরব। ৪৮ মিনিটে সমতা ফেরান সালেহ আলসেহরি (১-১)। সেই গোলেই ভড়কে যায় আর্জেন্টিনা। প্রথম গোলের ধাক্কা সামলানোর আগে দুইবারের চ্যাম্পিয়নদের চমকে দেয় সৌদি আরব।

৫৩ মিনিটে সালেম আল দাওসারির দারুণ এক গোলে ২-১ ব্যবধানে এগিয়ে যায় এশিয়ার দলটি। শেষ পর্যন্ত এই লিড ধরে রেখে বিশ্বকাপে জয় নিয়ে মাঠ ছাড়ে সৌদি আরব।

আজ আমাদের বিশ্বকাপ শুরু হলো: মেসি

❏ রবিবার, নভেম্বর ২৭, ২০২২

জিতে গেল আর্জেন্টিনা

❏ রবিবার, নভেম্বর ২৭, ২০২২

মেসির গোলে এগিয়ে আর্জেন্টিনা

❏ রবিবার, নভেম্বর ২৭, ২০২২

আর্জেন্টিনার দলে ৫ পরিবর্তন

❏ শনিবার, নভেম্বর ২৬, ২০২২