• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

ছাত্রদল নেতা হত্যাকান্ডে আ’লীগের ১৪ জনকে আসামি করে মামলা

Narayangonj news
❏ মঙ্গলবার, নভেম্বর ২২, ২০২২ ঢাকা

সুমন আল হাসান, নারায়ণগঞ্জ প্রতিনিধি: নারায়ণগঞ্জের রূপগঞ্জে ছাত্রদলের মশাল মিছিলে হামলার ঘটনায় নিহত ছাত্রদল নেতা অনিকের মৃত্যুর ঘটনায় আওয়ামী লীগের ১৪ জন নেতাকর্মীর নাম উল্লেখসহ অজ্ঞাত ১০ জনকে বিবাদী করে আদালতে মামলা করা হয়েছে।

মঙ্গলবার (২২ নভেম্বর )সকালে নিহত অনিকের বাবা আক্তার হোসেন বাদী হয়ে নারায়ণগঞ্জ চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে মামলাটি করেন।

বিবাদীরা হলেন- রূপগঞ্জ ভুলতা ইউনিয়ন যুবলীগের সভাপতি মো. রাশেদ ভূঁইয়া (৪৩), সাধারণ সম্পাদক মো. ইকবাল শিকদার (৪২), আওয়ামী লীগ নেতা বাবু ওরফে কালাই বাবু (৩৫), রাসেল (৩০), মো. শাহীন মিয়া (৪০), মো. জাহাঙ্গীর মোল্লা (৩০), মো. ওবায়দুর (৩০), মো. আলাউদ্দিন (৪৫), মো. মিজান (৪৫), রাজীব (২৬), মো. রানা (২৩), রিফাত (২৭), ইমরান (৩২)।

আদালত আগামী তিন কার্য দিবসের মধ্যে এ ঘটনায় পুলিশের পক্ষ থেকে কী আইনি পদক্ষেপ নেওয়া হয়েছে জানতে চেয়ে রূপগঞ্জ থানা পুলিশকে তলব করেছে। পাশাপাশি ঢাকা মেডিকেল থেকে অনিকের পোস্টমর্টেম রিপোর্ট আদালতে হাজির করার নির্দেশও দেওয়া হয়েছে।

মামলার বাদী আক্তার হোসেন জানান, আমি আমার সন্তান হত্যার বিচার চাই।

নারায়ণগঞ্জ মহানগর বিএনপির আহবায়ক সাখাওয়াত হোসেন খান জানান, অনিক রূপগঞ্জের একটি ব্যাংকের সিকিউরিটি গার্ড হিসেবে কাজ করত; পাশাপাশি সে একটি ওয়ার্ডের ছাত্রদলের কমিটির সহ-সভাপতি ছিল। গত ৩ নভেম্বর রূপগঞ্জে একটি মশাল মিছিলে তারা অংশগ্রহণ করে। মিছিল বের হলে সেখানে ছাত্রলীগ যুবলীগের নেতাকর্মীরা দেশীয় অস্ত্রশস্ত্র নিয়ে হামলা করে মারধর করে। একপর্যায়ে তারা অনিককে ধরে ফেলে এবং একটি চলন্ত ট্রাকের নিচে ফেলে তাকে হত্যা করে।

তিনি আরও বলেন, আমরা আশা করেছিলাম রূপগঞ্জ থানা পুলিশ এ ব্যাপারে ব্যবস্থা নেবে। তবে ঘটনার ১৯ দিন পার হলেও পুলিশ মামলা না নেওয়ায় আমরা আজ আদালতের শরণাপন্ন হয়েছি।

উল্লেখ্য, গত ৩ নভেম্বর রাতে বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান ও তার স্ত্রী জোবায়দা রহমানের বিরুদ্ধে গ্রেফতারি পরোয়ানা জারির প্রতিবাদে ঢাকা-সিলেট মহাসড়কে মশাল মিছিল বের করেন রূপগঞ্জ থানা ছাত্রদলের নেতাকর্মীরা। মিছিলের শেষপর্যায়ে ছাত্রলীগ ও যুবলীগ নেতাকর্মীরা মিছিলকারীদের ওপর হামলা চালায়।

এ সময় ঘটনাস্থলে ট্রাকের ধাক্কায় গুরুতর আহত হন কাঞ্চন পৌরসভার ৫নং ওয়ার্ড ছাত্রদলের সহ-সভাপতি অমিত হাসান অনিক। পরে গুরুতর আহত অবস্থায় তাকে ঢাকা মেডিকেলে নিয়ে গেলে সেখানে মারা যান অনিক।