• আজ বুধবার, ২২ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৭ ডিসেম্বর, ২০২২ ৷

শাহজাদপুরে আ’লীগের কার্যালয়ে বোমা হামলা, বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি ভাঙচুর

Sirajgonj news
❏ বুধবার, নভেম্বর ২৩, ২০২২ রাজশাহী

রাজিব আহমেদ রাসেল, শাহজাদপুর (সিরাজগঞ্জ) প্রতিনিধি: সিরাজগঞ্জের শাহজাদপুরে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বোমা হামলা, মোটরসাইকেলে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এসময় হামলাকারীরা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ দলীয় কার্যালয়ে ভাংচুর চালায়।

মঙ্গলবার বার (২২ নভেম্বর) রাত সাড়ে নয়টায় উপজেলার গাড়াদহ ইউনিয়ন আওয়ামী লীগ কার্যালয়ে এই বোমা হামলা, অগ্নিসংযোগ ও ভাঙচুরের ঘটনা ঘটে। এসময় ৩টি অবিষ্ফোরিত ককটেল উদ্ধার করেছে শাহজাদপুর থানা পুলিশ।

খবর পেয়ে শাহজাদপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার হাসিবুল হোসেন, থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম মৃধা ও পরিদর্শক (তদন্ত) আব্দুল মজিদ ঘটনাস্থল পরিদর্শন করেন।

এই বিষয়ে ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি সেলিম আক্তার ও সাধারণ সম্পাদক ইকবাল হোসেন নয়ন বলেন, মঙ্গলবার রাতে আমরা ইউনিয়ন দলীয় কার্যালয়ে মিটিং শেষে বাইরে যাই। এসময় রাত আনুমানিক সাড়ে নয়টায় ২০/২৫ জনের মুখোশ পরিহিত বিএনপির একদল সন্ত্রাসী মোটরসাইকেল যোগে দলীয় কার্যালয়ের সামনে এসে বোমার বিস্ফোরণ ঘটায়।

পরে তারা দলীয় কার্যালয়ে ঢুকে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার ছবিসহ কার্যালয়ে ভাংচুর চালায়। এসময় একটি মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে তারা পালিয়ে যায়।

এই বিষয়ে শাহজাদপুর উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও সাবেক সংসদ সদস্য চয়ন ইসলাম বলেন, আগুন সন্ত্রাসী ও দেশে নৈরাজ্যকারী বিএনপির সন্ত্রাসীরা দেশে অস্থিতিশীলতা তৈরি করছে। এর‌ই ধারাবাহিকতায় গাড়াদহ ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে বিএনপি নেতাদের নির্দেশে এই হামলা করা হয়েছে।

এসময় তিনি দ্রুত হামলার সাথে জড়িত বিএনপির সন্ত্রাসীদের গ্রেফতার করে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদানের জন্য আইনশৃঙ্খলা বাহিনীর প্রতি আহ্বান জানান।

এই বিষয়ে শাহজাদপুর থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম মৃধা বলেন, মঙ্গলবার রাত সাড়ে নয়টায় গাড়াদহ ইউনিয়ন আওয়ামীলীগের দলীয় কার্যালয়ে একদল দুর্বৃত্ত ককটেল বোমা হামলা চালায়, কার্যালয় ভাঙচুর করে ও মোটরসাইকেলে অগ্নিসংযোগ করে পালিয়ে যায়।

তিনি আরো বলেন, আমরা ঘটনাস্থল থেকে ৩টি অবিস্ফোরিত ককটেল উদ্ধার করেছি। এই বিষয়ে অভিযোগের ভিত্তিতে প্রয়োজনীয় আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।