🕓 সংবাদ শিরোনাম
  • আজ বৃহস্পতিবার, ১৬ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ১ ডিসেম্বর, ২০২২ ৷

বাংলাদেশে পলাতক দুই জঙ্গির প্রবেশ রুখতে সতর্ক অবস্থানে বিএসএফ

International news
❏ বুধবার, নভেম্বর ২৩, ২০২২ আন্তর্জাতিক

আন্তর্জাতিক ডেস্ক: ঢাকার আদালত চত্বর থেকে মৃত্যুদণ্ডপ্রাপ্ত জঙ্গিদের ছিনিয়ে নেওয়ার ঘটনার পরেই বাংলাদেশে রেড অ্যালার্ট জারি হয়েছিল। সেই দুই জঙ্গি মইনুল হাসান শামীম ওরফে সিফাত সামির (২৪) এবং আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব (৩৪) যাতে ভারতে পালিয়ে আসতে না পারে, সে জন্য বিএসএফকেও সতর্ক থাকতে বলা হয়েছে।

আগরতলা-সহ বিএসএফের চেকপোস্টগুলিতে দুই পলাতক জঙ্গির ছবি লাগিয়ে দেওয়া হয়েছে। কাঁটাতারের বেড়া নেই, সীমান্তের এমন জায়গাগুলিতে রক্ষীর সংখ্যা বাড়িয়েছে বিএসএফ। যাত্রীদের নথিপত্র পরীক্ষার ক্ষেত্রেও কড়াকড়ি বাড়ানো হয়েছে। বাংলাদেশের সীমান্তরক্ষী বাহিনী বিজিবি, ভারতের বিএসএফ এবং আগরতলা চেকপোস্টের অভিবাসন বিভাগকেও এ বিষয়ে সতর্ক থাকতে বলা হয়েছে।

মুক্তমনা ব্লগার অভিজিৎ রায় এবং তাঁর বইয়ের অন্যতম প্রকাশক জাগৃতি প্রকাশনের মালিক ফয়সল আরেফিন দীপনের হত্যা মামলায় আনসারুল্লা বাংলা টিমের মাথা মইনুল এবং আবু সিদ্দিকের ফাঁসির রায় হয়েছিল।

ঢাকা মহানগর পুলিশের বরাত দিয়ে ভারতের  গণমাধ্যম গুলো জানিয়েছে, আনসারুল্লা বাংলা টিম তথা আনসার আল ইসলামের নেতা মেজর (বরখাস্ত) সৈয়দ জিয়াউল হকের পরিকল্পনায় ১৮ জন মিলে আদালত চত্বর থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নিয়ে গিয়েছে।