🕓 সংবাদ শিরোনাম

দরিদ্র মানুষ না খেয়ে মরবে না: পরিকল্পনা মন্ত্রী * চট্টগ্রামে প্রধানমন্ত্রীর উপহার, ২৯ প্রকল্প ও ৪ ভিত্তিপ্রস্তর * মিরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের অবিশ্বাস্য জয় * ফুলবাড়ীতে গাঁজাসহ এক নারী গ্রেফতার * সৌদিতে পাচারকালে ২৪ লাখ ইয়াবা আটক * ভালুকা আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনার শীর্ষে জামাল * দুই বছর আগে হস্তান্তর হওয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ অযত্নে অবহেলায় পরিত্যক্ত প্রায় * ফরিদপুর মেডিকেল হাসপাতালে বাড়ছে চুরি-ছিনতাই, নিরব হাসপাতাল প্রশাসন * নীলফামারীতে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীসহ নিহত ২ * আমরা উন্নয়ন করি, বিএনপি মানুষ খুন করে: প্রধানমন্ত্রী *

  • আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

দেবীগঞ্জে পাঁচ শতাধিক কৃষকের উপস্থিতিতে কৃষক সমাবেশ অনুষ্ঠিত


❏ বুধবার, নভেম্বর ২৩, ২০২২ রংপুর

নাজমুস সাকিব মুন, পঞ্চগড় প্রতিনিধি: পঞ্চগড়ের দেবীগঞ্জে প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশনা বাস্তবায়নের লক্ষ্যে কৃষক সমাবেশের আয়োজন করা হয়েছে। বুধবার (২৩ অক্টোবর) উপজেলা প্রশাসনের আয়োজনে এই কৃষক সমাবেশে প্রায় পাঁচ শতাধিক কৃষক উপস্থিত হন।

প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি দেশের এক ইঞ্চি জমি অনাবাদি না রাখার যে নির্দেশনা দিয়েছেন প্রান্তিক পর্যায়ে সেই নির্দেশনা বাস্তবায়নে এই কৃষক সমাবেশের আয়োজন করা হয়। উপজেলার দশটি ইউনিয়ন থেকে আগত পাঁচ শতাধিক কৃষক স্বতঃস্ফূর্ত অংশগ্রহণ করেন সমাবেশে।

সমাবেশে উপজেলা নির্বাহী কর্মকর্তা গোলাম ফেরদৌসের সভাপতিত্বে এবং সহকারী কমিশনার (ভূমি) গোলাম রব্বানী সরদারের সঞ্চালনায় সমাবেশ প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা প্রশাসক জহুরুল ইসলাম। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, পুলিশ সুপার এস এম সিরাজুল হুদা, কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপপরিচালক রিয়াজ উদ্দিন আহমেদ, বিএডিসি’র উপপরিচালক মাজহারুল ইসলাম, উপজেলা পরিষদ চেয়ারম্যান আব্দুল মালেক চিশতি, উপজেলা আওয়ামী লীগের সভাপতি গিয়াস উদ্দিন চৌধুরী, উপজেলা কৃষকলীগের সভাপতি নির্মল শর্মা, সাধারণ সম্পাদক আশরাফুল আলম এমু প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, দেশকে খাদ্যে স্বয়ংসম্পূর্ণ করতে সম্মিলিত ভাবে কৃষিতে উৎপাদন বাড়াতে হবে। খাদ্যে স্বয়ংসম্পূর্ণ দেশ যেমন নিজ দেশের জনগণের খাদ্য চাহিদা পূরণ করতে পারে তেমনি উদ্বৃত্ত খাদ্য আপদকালীন সময়ে দেশের জনসাধারণকে খাদ্য নিরাপত্তা নিশ্চিত করতে পারে।

বক্তারা আরো বলেন, দেশে যেন খাদ্য ঘাটতি না হয় এবং খাদ্যে আমদানি নির্ভরতা কমাতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা দেশের এক ইঞ্চি মাটিও অনাবাদি না রাখতে নির্দেশনা দিয়েছেন। প্রধানমন্ত্রীর এই নির্দেশনাকে বাস্তবে রূপ দিতে এবং কৃষকদের উদ্বুদ্ধ করতে কৃষক সমাবেশের আয়োজন করা হয়েছে বলে জানান বক্তারা।

সমাবেশ শেষে প্রধান অতিথি জেলা প্রশাসক জহুরুল ইসলাম কৃষকদের মাঝে বোরো মৌসুমের সরিষা, ভূট্টা, গম ও অন্যান্য ফসলের প্রণোদনা বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন।