🕓 সংবাদ শিরোনাম

দরিদ্র মানুষ না খেয়ে মরবে না: পরিকল্পনা মন্ত্রী * চট্টগ্রামে প্রধানমন্ত্রীর উপহার, ২৯ প্রকল্প ও ৪ ভিত্তিপ্রস্তর * মিরাজের দায়িত্বশীল ব্যাটিংয়ে বাংলাদেশের অবিশ্বাস্য জয় * ফুলবাড়ীতে গাঁজাসহ এক নারী গ্রেফতার * সৌদিতে পাচারকালে ২৪ লাখ ইয়াবা আটক * ভালুকা আ’লীগের সাধারণ সম্পাদক প্রার্থী হিসেবে আলোচনার শীর্ষে জামাল * দুই বছর আগে হস্তান্তর হওয়া মুক্তিযুদ্ধ স্মৃতিস্তম্ভ অযত্নে অবহেলায় পরিত্যক্ত প্রায় * ফরিদপুর মেডিকেল হাসপাতালে বাড়ছে চুরি-ছিনতাই, নিরব হাসপাতাল প্রশাসন * নীলফামারীতে ট্রাকের ধাক্কায় ও ট্রেনে কাটা পড়ে শিক্ষার্থীসহ নিহত ২ * আমরা উন্নয়ন করি, বিএনপি মানুষ খুন করে: প্রধানমন্ত্রী *

  • আজ রবিবার, ১৯ অগ্রহায়ণ, ১৪২৯ ৷ ৪ ডিসেম্বর, ২০২২ ৷

সাইকেল চুরির অভিযোগে ছাত্রলীগ নেতাকে হল থেকে বহিষ্কার 


❏ বৃহস্পতিবার, নভেম্বর ২৪, ২০২২ স্পট লাইট

সময়ের কন্ঠস্বর ডেস্ক: সাইকেল চুরির অভিযোগে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) শাখা ছাত্রলীগের এক নেতার আবাসিকতা বাতিল করা হয়েছে।

আজ বৃহস্পতিবার সন্ধ্যায় বিষয়টি নিশ্চিত করেন বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শাইখুল ইসলাম মামুন জিয়াদ।

অভিযুক্ত আবুল্লাহ আল মারুফ রাবির বঙ্গবন্ধু হল শাখা ছাত্রলীগের সহসভাপতি। তিনি বিশ্ববিদ্যালয়ের লোকপ্রশাসন বিভাগের ২০১৭-১৮ সেশনের ছাত্র। তার আরেক সহযোগী হলেন আরিফুল ইসলাম সুমন। তিনি ফোকলোর বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের ছাত্র।

হলের ছাত্ররা জানান, গতকাল বুধবার বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হল থেকে এক ছাত্রের সাইকেল চুরি হয়। এ ঘটনায় ভুক্তভোগী ছাত্র কর্তৃপক্ষের সহযোগিতায় হলের ফটকে লাগানো সিসি ক্যামেরার ফুটেজ দেখেন। ফুটেজে দেখা যায়, অভিযুক্ত ছাত্রলীগ নেতা মারুফ হলের ফটকের পাশের জঙ্গল থেকে একটি সাইকেল বের করে নিয়ে যাচ্ছেন। এ ঘটনায় শিক্ষার্থীরা তাকে সন্দেহজনকভাবে আটক করেন। এ খবর জানাজানি হলে ছাত্রলীগ নেতারা ও হল কর্তৃপক্ষ ঘটনাস্থলে চলে আসে।

জিজ্ঞাসাবাদে মারুফ সাইকেল চুরির অভিযোগ অস্বীকার করে বলেন, ‘এটি আমার এক বড় ভাইয়ের সাইকেল।’ কোন বড় ভাই—এ প্রশ্ন করলে তিনি কোনো প্রমাণ দেখাতে পারেননি।

অভিযুক্ত মারুফের সঙ্গে ‘অভিনব কৌশলে’ সাইকেল চুরিতে সহযোগিতা করেন সুমন নামের এক ছাত্র। সাইকেল চুরির সেই কৌশল জানাতে গিয়ে তিনি জানান, ছাত্রলীগ নেতা মারুফের নির্দেশে হলের চার তলার ছাদ থেকে গতকাল একটি সাইকেল নিচে ফেলে দেন। পরে মারুফ ওই সাইকেল নিয়ে বিক্রি করেন। ছাদে সাইকেল কীভাবে গেল—জানতে চাইলে মারুফ কোনো উত্তর দেননি।

হলের ছাত্র ও ছাত্রলীগ নেতাদের দাবি, মারুফ মাদকাসক্ত। এর আগেও তার বিরুদ্ধে মোবাইল চুরির অভিযোগ উঠেছিল।

চুরির বিষয়ে বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বলেন, ‘মারুফের বিরুদ্ধে এর আগেও এমন অভিযোগ পেয়েছি। আমরা তার বিরুদ্ধে সাংগঠনিক ব্যবস্থা নেব।

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শাইখুল ইসলাম মামুন জিয়াদ বলেন, ‘চুরির অভিযোগ প্রমাণিত হওয়ায় ওই ছাত্রের হলের সিট বাতিল করা হয়েছে।