এইমাত্র
  • পাবনায় হিট স্ট্রোকে একজনের মৃত্যু
  • উপজেলা পরিষদ নিবার্চন রাজনৈতিক নিবার্চন নয়: ইসি আলমগীর
  • খুলনায় ১২ স্বর্ণের বারসহ আটক ১
  • সোনার দাম কমেছে, আজ থেকেই কার্যকর
  • টাঙ্গাইলে টিচার্স ফাউন্ডেশনের সনদ ও বৃত্তি প্রদান
  • ইবিতে চোর সন্দেহে ২ জনকে পুলিশে সোপর্দ
  • দেশের সর্বোচ্চ তাপমাত্রা ৪২.৩ ডিগ্রি চুয়াডাঙ্গায়
  • বৃন্দাবন কলেজে জাতির পিতার ম্যুরাল স্থাপনের ঘোষণা: আবু জাহির
  • উলিপুরে ১০ দিনব্যাপী ২১তম বৈশাখী মেলার উদ্বোধন
  • ফুলবাড়ীতে নলকূপ বসানোর সময় বিদ্যুৎস্পৃষ্টে প্রাণ গেল মিস্ত্রীর
  • আজ শনিবার, ৭ বৈশাখ, ১৪৩১ | ২০ এপ্রিল, ২০২৪

    ফরিদপুরে যুবককে অপহরণ করে হত্যার ঘটনায় পাঁচ জনের যাবজ্জীবন কারাদন্ড  

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:২০ এএম
    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:২০ এএম

    ফরিদপুরে যুবককে অপহরণ করে হত্যার ঘটনায় পাঁচ জনের যাবজ্জীবন কারাদন্ড  

    সময়েরকণ্ঠস্বর প্রকাশ: ২ ফেব্রুয়ারি ২০২৩, ১১:২০ এএম

    হারুন-অর-রশীদ, ফরিদপুর প্রতিনিধি: ফরিদপুরে ধ্রব মন্ডল (২২) নামে এক যুবককে অপহরণের পর হত্যা করে গাছে ঝুলিয়ে রাখার ঘটনায় দোষী সাব্যস্ত করে পাঁচজনকে যাবজ্জীবন সশ্রম কারাদন্ড ও ৫০ হাজার টাকা করে জরিমানা করেছেন আদালত।

    বুধবার (০১ ফেব্রুয়ারী) দুপুর ১২টার দিকে ফরিদপুরের বিশেষ জজ আদালতের বিচারক মো. মতিয়ার রহমান এরায় দেন।

    ২০০৭ সালের ২৮ জানুয়ারি এ হত্যাকান্ডের ঘটনা ঘটে। এর ১৬ বছর পর বুধবার এরায় প্রদান করা হয়।

    রায় ঘোষণার সময় দন্ডপ্রাপ্ত পাঁচ আসামির মধ্যে তিনজন ফরিদপুরের নগরকান্দা উপজেলার চরযশোরদী ইউনিয়নের মেঘারকান্দি গ্রামের সিরাজ মোল্লা (৫১), ইমারত মোল্লা (৪৬) ও কালাম মোল্লা (৪৮) আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাদের পুলিশ প্রহরায় জেলা কারাগারে নিয়ে যাওয়া হয়।

    এ মামলার যাবজ্জীবনপ্রাপ্ত অপর দুই আসামি হলেন, সুবল টিকাদার (৬১) ও রঙ্গেশ্বর মন্ডল (৪৬) পলাতক রয়েছেন। তাদের অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করা হয়।

    মামলার এজাহার ও আদালতের নথি ঘেটে জানা যায়, ২০০৭ সালের ২৭ জানুয়ারি পাশের গোপালগঞ্জের মুকসুদপুর উপজেলার চালচা গ্রামের বাসিন্দা কানাইলাল মন্ডলের ছেলে ধ্রুব মন্ডলকে অপহরণ করে নিয়ে আসে পাশের ফরিদপুরের নগরকান্দা উপজেলার মাঝারদিয়া ইউনিয়নের মেঘারকান্দি গ্রামের উল্লেখিত ব্যাক্তিরা। পরে তারা ধ্রুবর বাবার কাছে এক লাখ টাকা মুক্তিপণ দাবি করেন। মুক্তিপণ দিতে ব্যর্থ হওয়ায় পরদির ২৮ জানুয়ারি ধ্রুবকে শ্বাসরোধ করে হত্যা করে মেঘারকান্দি গ্রামে একটি গাছের সাথে ঝুলিয়ে রাখা হয়। এ ঘটনায় ২০০৭ সালের ২৮ জানুয়ারি নিহত ধ্রুবর বাবা কানাই লাল মন্ডল বাদী হয়ে নগরকান্দা থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।

    এ মামলার তদন্তকারী কর্মকর্তা নগরকান্দা থানার উপ-পরিদর্শক (এসআই) মো. কেরামত আলী ২০০৮ সালের ২৩ ফেব্রুয়ারি মোট ৯জন আসামিকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র জমা দেন। তবে বাকি চার আসামির বিরুদ্ধে অভিযোগ সন্দেহাতিত ভাবে প্রমাণিত না হওয়ায় তাদের বেকসুর মুক্তি দেওয়া হয়।

    ঘটনার সত্যতা নিশ্চিত করে এ মামলার রাষ্ট্রপক্ষের কৌশলী (পিপি) গোলাম হোসেন মৃধা জানান, আদালত এ মামলা অপহরণ ও হত্যা দুটি পৃথক অভিযোগে আসামিদের সাজা দেন। অপহরণ মামলায় আসামিদের সাত বছর করে সশ্রম করাদন্ড ও ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে ছয় মাস করে বিনাশ্রম কারাদন্ড দেন। অপর দিকে হত্যা মামলায় যাবজ্জীবন সশ্রম কারদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে এক বছর করে বিনাশ্রম করাদন্ড দেন। তবে দুটি অভিযোগের সাজা এক সাথে ভোগ করায় তাদের যাবজ্জীবন কারাদন্ড ভোগ করলেই চলবে।

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…