এইমাত্র
  • শেষ ওভারে ৩ বলে ১৯ রান দিলেন মুস্তাফিজ, হারল চেন্নাই
  • বাবুলকে আপত্তিকর অবস্থায় দেখে ফেলায় খুন হন মিতু
  • জামালপুরে হিট স্ট্রোকে ব্যবসায়ীর মৃত্যু
  • এফডিসিতে সাংবাদিকদের ওপর হামলা
  • কুমিল্লায় হিট স্ট্রোকে শ্রমিকের মৃত্যু
  • তীব্র তাপদাহে পুরান ঢাকায় ৫ টাকায় মিলছে নবাবী গোসল
  • বুধবার সন্ধ্যার পর থেকে কমতে পারে তাপমাত্রা, হতে পারে বৃষ্টিও
  • পঞ্চগড়ে রাতের আধাঁরে সাইনবোর্ড বসিয়ে সরকারি খাল দখলের অভিযোগ
  • এবার একলাফে সোনার দাম ভ‌রিতে কমলো ৩১৩৮ টাকা
  • কুমিল্লায় তীব্র গরমে পথচারীদের মাঝে ঠান্ডা শরবত ও স্যালাইন বিতরণ
  • আজ বুধবার, ১০ বৈশাখ, ১৪৩১ | ২৪ এপ্রিল, ২০২৪
    রাজধানী

    হাতিরঝিলে টেকসই ট্রাফিক ব্যবস্থাপনার কাজ শুরু

    মাসুম পারভেজ, স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশ: ১৩ মার্চ ২০২৩, ০৯:৩৮ এএম
    মাসুম পারভেজ, স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশ: ১৩ মার্চ ২০২৩, ০৯:৩৮ এএম

    হাতিরঝিলে টেকসই ট্রাফিক ব্যবস্থাপনার কাজ শুরু

    মাসুম পারভেজ, স্টাফ করেসপন্ডেন্ট প্রকাশ: ১৩ মার্চ ২০২৩, ০৯:৩৮ এএম

    ঢাকা মে‌ট্রোপ‌লিটন পু‌লি‌শের (ডিএম‌পি) ট্রাফিক তেজগাঁও বিভাগ এবং ডিপিডিসি এর যৌথ উদ্যোগে হাতিরঝিলে অনন্য সৌন্দর্য্য ও টেকসই ট্রাফিক ব্যবস্থাপনার কাজ শুরু হ‌য়ে‌ছে।

    ট্রা‌ফিক সূ‌ত্রে জানা গে‌ছে, জিওবি, ডিপিডিসি ও চায়না এ‌ক্সিম ব‌্যাং‌কের জিটু‌জি ঋণের অর্থায়নে সরকারের ফাস্ট ট্রাকভুক্ত অগ্রাধিকার প্রকল্প 'ডিপিডিসি'র আওতাধীন এলাকায় বিদ্যুৎ বিতরণ ব্যবস্থা সম্প্রসারণ ও শক্তিশালীকরণ' (জিটুজি) শীর্ষক প্রকল্পের আওতায় হাতিরঝিল এলাকার ১৩২ কেভি হেড সঞ্চালন লাইন ভূগর্ভস্থ লাইনে রুপান্তরের কাজের জন্য তেজগাঁও ট্রাফিক বিভাগ প্রকল্প বাস্তবায়নে সহযোগিতা করছে।

    ডিএমপি'র ট্রাফিক তেজগাঁও বিভাগ ও ডিপিডিসি প্রকল্পটি বাস্তবায়নে নানামুখী গুরুত্বপূর্ণ উদ্যোগ গ্রহণ করেছে, যাতে ভবিষ্যতে মহানগরবাসী হাতিরঝিলের অনন্য সৌন্দর্য্য উপভোগ করতে পারে ও সর্বদা সুষ্ঠু ট্রাফিক ব্যবস্থাপনা বজায় থাকে।

    ডিএমপি'র ট্রাফিক বিভাগ ও ডিপিডিসি মহানগরবাসীর কাছে সেবা পৌঁছে দিতে বিভিন্ন দফায় মতবিনিময় এবং পারস্পরিক সম্পর্ক বৃদ্ধি করে যৌথভাবে প্রকল্প বাস্তবায়নে কাজ করছে।

    রোববার ডিপিডিসি ডিএমপির ট্রাফিক বিভাগের সাথে মতবিনিময় ও গণবিজ্ঞপ্তি প্রকাশ করে। সেইস‌ঙ্গে রাত ১০টায় ডিপিডিসি আনুষ্ঠানিকভাবে হাতিরঝিল এলাকায় দক্ষিণ পার্শ্বে আন্ডারগ্রাউন্ড ক্যাবল লাইন স্থাপনের কাজ শুরু করে।

    জানা গে‌ছে, হাতিরঝিল এলাকায় আন্ডারগ্রাউন্ড ক্যাবল স্থাপনের কাজ শুরুর আগে ট্রাফিক তেজগাঁও বিভাগের পরামর্শ গ্রহণের জন্য ট্রাফিক তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলমেরে সাথে মতবিনিময় করেন ডি‌পি‌ডি‌সির কর্মকর্তারা। প্রকল্প বাস্তবায়নকালীন হাতিরঝিলের ট্রাফিক ব্যবস্থাপনা সহনীয় ও কাঙ্ক্ষিত পর্যায়ে রাখতে মত‌বি‌নিময় করা হয়।

    প্রক়ল্পের কাজ দ্রুত গতিতে এগিয়ে নিতে ও ট্রাফিক তেজগাঁও বিভাগের ট্রাফিক ব্যবস্থাপনা তথা হাতিরঝিলের ট্রাফিক স্বাভাবিক রাখতে ডিপিডিসির নির্বাহী পরিচালক (আইসিটি) ও জিটুজি প্রকল্পের প্রকল্প পরিচালক আবদুল্লাহ নোমান এবং ট্রাফিক তেজগাঁও বিভাগের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার মো. জাহাঙ্গীর আলম বিভিন্ন গুরুত্বপূর্ণ বিষয়ে মতবিনিময় করেন।

    মতবিনিময় সভায় উপস্থিত ছিলেন তত্ত্বাবধায়ক প্রকৌশলী, জিটুজি প্রকল্প, ডিপিডিসি, শাওজি, প্রকল্প ব্যবস্থাপক, টি‌বিইএ কোম্পানী লিমিটেড, চায়না, মা উইনসায়, টেকনিক্যাল ডিরেক্টর, টি‌বিইএ কোম্পানী লিমিটেড, চায়না, মো. জাহিদুল হকসহ সংশ্লিষ্ট অন্যান্য ব্যক্তিবর্গ।

    উপস্থিত সকলেই ট্রাফিক তেজগাঁও বিভাগের আন্তরিকতা ও টেকসই ট্রাফিক ব্যবস্থাপনা পরিকল্পনার ভূয়সী প্রশংসা করেন ও সার্বিক বিষয়ে সমন্বয় ও সহযোগিতার আশ্বাস দেন যেন মহানগরবাসী প্রধানমন্ত্রীর উন্নয়নমুখী এ প্রকল্পের সুফল অতিদ্রুত উপভোগ করতে পারে।

    পিএম

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…