এইমাত্র
  • বাংলাদেশের অর্থনৈতিক উন্নয়নের দিকে তাকালে আমাদের লজ্জা হয়: শাহবাজ শরিফ
  • খালেদা-তারেককে বাদ রেখে সিদ্ধান্ত নেওয়া যায় কিনা ভাবছে বিএনপি
  • রাষ্ট্রধর্ম ইসলাম সংবিধানবিরোধী নয়: হাইকোর্ট
  • ২৮ এপ্রিল খুলছে শিক্ষা প্রতিষ্ঠান
  • সৌদি আরব যেকোনো ভিসায় করা যাবে ওমরাহ!
  • রবিবার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার প্রস্তুতি, শনিবারও চলবে ক্লাস
  • জব্বারের বলিখেলায় এবার চ্যাম্পিয়ন কুমিল্লার শরীফ
  • মানিকগঞ্জ সদর হাসপাতাল থেকে নারীসহ ৫ দালাল গ্রেফতার
  • বিএনপি যেকোনো উপায়ে ক্ষমতায় আসতে মরিয়া: কাদের
  • তীব্র গরমের জন্য আ.লীগ দায়ী: মির্জা আব্বাস
  • আজ শুক্রবার, ১২ বৈশাখ, ১৪৩১ | ২৬ এপ্রিল, ২০২৪
    দেশজুড়ে

    মন্ত্রী হিসেবে যা যা করা দরকার, আমি তাই করব: ভূমিমন্ত্রী

    জে জাহেদ, স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম প্রকাশ: ১৮ মার্চ ২০২৩, ১১:০১ এএম
    জে জাহেদ, স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম প্রকাশ: ১৮ মার্চ ২০২৩, ১১:০১ এএম

    মন্ত্রী হিসেবে যা যা করা দরকার, আমি তাই করব: ভূমিমন্ত্রী

    জে জাহেদ, স্টাফ করেসপন্ডেন্ট, চট্টগ্রাম প্রকাশ: ১৮ মার্চ ২০২৩, ১১:০১ এএম

    আপনারা হার্ট ফাউন্ডেশন করেন। আমি মন্ত্রী হিসেবে যা যা করা দরকার, আমি তাই করব। আমি চাই চট্টগ্রাম সবদিক থেকে এগিয়ে যাক। চট্টগ্রাম আমার শহর, আমি এ শহর কে সম্মান করি। ঢাকার জন্য আমি মেহমান। আমি সময় পেলেই চট্টগ্রাম ছুটে আসি। চট্টগ্রামে নিঃশ্বাস নিতে না পারলে আমার কেমন জানি লাগে।

    মেজ্জান আর হালা বুনা হাই হাই আরা চাটগাঁইয়া অল শেষ। আমাদের হার্টের রোগী বেড়ে যাচ্ছে। হার্টের জন্য সবচেয়ে মারাত্মক সয়াবিন তেল। আমাদের লাইফস্টাইল পাল্টাতে জাইতুনের তেল সব চেয়ে ভালো। যাকে আমরা অলিভ অয়েল বলি।

    শুক্রবার (১৭ মার্চ) বিকেলে চট্টগ্রাম সার্কিট হাউসে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০৩তম জন্মবার্ষিকী ও জাতীয় শিশু দিবস উদযাপন উপলক্ষে শিশুদের হৃদরোগ বিষয়ক সেমিনার ও চিকিৎসাসেবা প্যাকেজ উপস্থাপন অনুষ্ঠানে ভূমিমন্ত্রী এসব কথা বলেন।

    ভূমিমন্ত্রী আরো বলেন, ‘আমি চাই চাটগাঁইয়া ভাষা হারিয়ে না যাক। তাই আমি প্রায় অনুষ্ঠানে কম হলেও চট্টগ্রামের ভাষায় কথা বলি। যে কোনো উপায়ে চট্টগ্রামের ভাষাকে আমাদের ধরে রাখতে হবে। চাটগাঁইয়া ভাষাকে চর্চা করুন। এটি আমার অনুরোধ। বাবা মারা গেছে হার্টের রোগে, তিন দিন পর গরু জবাই করে মেজবানের আয়োজন করা হচ্ছে। এ টাকা আপনারা হার্ট ফাউন্ডেশনে দিয়ে দেন।

    আমরা কিভাবে গরুর খাওয়া শিখলাম এটা আমি জানি না। মা বাবা মারা গেলে গরু জবাই করতেই হবে। কিন্তু কেন? লাইফস্টাইল পাল্টাতে হবে। খাদ্য অভ্যাস পাল্টাতে হবে। শরীর সুস্থ রাখার জন্য ৪৫ মিনিট দৌড়াদৌড়ি করলাম। এর পর ৪৫ মিনিট পেট ভরে খেলাম। কিভাবে ওজন কমবে? সবার আগে আমাদের জনসচেতনতা খুব জরুরি।’

    সভাপতির বক্তব্যে এম এ সালাম বলেন, আমাদের যাত্রা মাত্র চার মাস। আমরা আউটডোর কার্যক্রম শুরু করছি। আমাদের স্বপ্ন অনেক বড়। আমরা এ হার্ট ফাউন্ডেশনকে অরেক দূর নিয়ে যাবো। কালকে ফ্রি চিকিৎসা সেবা দিবে হার্ট ফাউন্ডেশন। এ দিনটি আমরা প্রতিবছর উদযাপন করবো।

    কুমিল্লা থেকে টেকনাফ পর্যন্ত এ রোগীগুলোকে আমরা চিকিৎসা সেবার পাশাপাশি সচেতনতা তৈরি করবো। স্বল্পমূল্যে হার্টের চিকিৎসা দিবে হার্ট ফাউন্ডেশন। ১২০ জন যুবক চট্টগ্রাম বোর্ড ক্লাব থেকে ১৬ কিলোমিটার সাইকেল চালিয়ে হার্টের বিভিন্ন সচেতনতামূলক প্লেকার্ড নিয়ে সার্কিট হাউসে এসেছেন।

    জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান বলেন, ‘স্বল্পমূল্যে ভালো সেবা দিবে হার্ট ফাউন্ডেশন। জঙ্গল সলিমপুরে জায়গা দিতে পারবো। ইতোমধ্যেই আমরা এটি পরিদর্শন করেছি। আশা করি চট্টগ্রামে ভালো কিছু করবে এ হার্ট ফাউন্ডেশন।’

    চট্টগ্রাম হার্ট ফাউন্ডেশনের ভারপ্রাপ্ত সভাপতি এম এ সালামের সভাপতিত্বে ও জনসংযোগ সম্পাদক এস এম আবু তৈয়বের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন চট্টগ্রাম জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান। এতে চিকিৎসাসেবা প্যাকেজ উপস্থাপন করেন মহাসচিব অধ্যাপক ডা. প্রবীর কুমার দাশ।

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…