এই মাত্র
  • উপহারের গাড়ি আনতে হবিগঞ্জে যাচ্ছেন হিরো আলম
  • গভীর রাতে ছাত্রলীগ নেতাকে পিটুনি
  • সেই রনি এখন চা বিক্রেতা!
  • তুরস্ক-সিরিয়া সীমান্তে ভূমিকম্প: নিহতের সংখ্যা ছাড়িয়েছে ১৩শ’
  • পদ্মা সেতুর নাট-বল্টু খোলা সেই বায়েজিদের জামিন
  • তুরস্কে ভূমিকম্পে নিহতের সংখ্যা ১০ হাজার ছাড়াতে পারে
  • ভয়াবহ ভূমিকম্পে তুরস্ক-সিরিয়ায় ৫ শতাধিক মৃত্যু
  • আমার মন্তব্য ছিল ফখরুলকে নিয়ে, হিরো আলম নয়: ওবায়দুল কাদের
  • তুরস্ক-সিরিয়ায় শক্তিশালী ভূমিকম্প, নিহতের সংখ্যা ছাড়ালো ৩০০
  • তিন দিনের সফরে ঢাকায় বেলজিয়ামের রানি মাথিল্ডে
  • আজ সোমবার, ২৪ মাঘ, ১৪২৯ | ৬ ফেব্রুয়ারী, ২০২৩
    বিনোদন

    হিরোকে কেউ জিরো বানাতে পারেনি: হিরো আলম

    user admin
    প্রকাশ: ১৭ জানুয়ারি, ২০২৩ ১৫:৩৫ পিএম
    ফাইল ছবি | ছবি: সংগৃহীত

    বিনোদন ডেস্ক: হাইকোর্টে গিয়ে বগুড়ার দুটি আসনের উপ-নির্বাচনে প্রার্থিতা ফিরে পেয়েছেন আশরাফুল আলম ওরফে হিরো আলম; তিনি বলেছেন, আদালত ‘ন্যায়বিচার’ দিয়েছে, এখন তিনি সিংহ মার্কায় ভোট করতে চান। 

    বগুড়া-৪ (কাহালু-নন্দীগ্রাম) এবং বগুড়া-৫(সদর) আসনে তার মনোনয়নপত্র বাতিলের যে সিদ্ধান্ত রিটার্নিং কর্মকর্তারা দিয়েছিলেন, নির্বাচন কমিশনের আপিল বোর্ডও তা বহাল রাখে। ওই সিদ্ধান্তের বিরুদ্ধেই হিরো আলম হাই কোর্টে গিয়েছিলেন। 

    মঙ্গলবার সেই রিট মামলার শুনানি শেষে হিরো আলমের মনোনয়নপত্র গ্রহণ করে তাকে প্রতীক বরাদ্দের নির্দেশ দিয়েছে বিচারপতি মো. খসরুজ্জামান ও বিচারপতি মো. ইকবাল কবিরের বেঞ্চ।

    হিরো আলমের পক্ষে শুনানিতে অংশ নেন আইনজীবী কাজী রেজাউল হোসেন এবং ইয়ারুল ইসলাম। রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল মো. সেলিম আজাদ।

    হাইকোর্টের এ আদেশের ফলে হিরো আলমের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিসেবে প্রতিদ্বন্দ্বিতা করতে আইনগত আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন তার আইনজীবী ইয়ারুল ইসলাম।

    প্রার্থিতা ফিরে পেয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় হিরো আলম বলেন, আদালতে ‘সুবিচার’ পাবেন বলে আশা করেছিলেন, তাই পেয়েছেন।

    বিষয়টি নিয়ে নিজের অনুভূতি প্রকাশ করতে গিয়ে গায়িকা মমতাজ, নায়িকা মাহিয়া মাহি ও ক্রিকেটার মাশরাফি বিন মর্তুজার যোগ্যতা নিয়ে প্রশ্ন তুলেছেন সামাজিক মাধ্যমের আলোচিত-সমালোচিত এই তারকা।

    গণমাধ্যমকে হিরো আলম বলেন, ‘গত কয়েকদিন আগে মাহিয়া মাহি নির্বাচনে দাঁড়াতে চেয়েছিল। এর আগে মাশরাফি দাঁড়িয়েছিল, মমতাজ দাঁড়িয়েছিল। আপনারা যে ভোটে দাঁড়িয়েছেন, আপনারা গান গেয়েছেন, ক্রিকেট খেলেছেন, অভিনয় করেছেন, আপনাদের কী যোগ্যতা আছে নির্বাচন করবেন?’

    তিনি আরও বলেন, ‘আমার নাম হলো হিরো। সব করেছি হিরিগিরি করে। অনেকে হিরোকে জিরো বানাতে চেষ্টা করে। কিন্তু হিরোকে কেউ জিরো বানাতে পারেনি। আমি দুটি আসন থেকেই ভোট করব।’

    উল্লেখ্য, এর আগে বগুড়া-৪ ও ৬ আসনের উপ-নির্বাচনে স্বতন্ত্র প্রার্থী হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করা হয়। গত ৮ জানুয়ারি মনোনয়নপত্র যাচাই-বাছাই শেষে দুপুর ১টার দিকে এই ঘোষণা দেন রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম। এরপর তিনি মনোনয়ন গ্রহণ ও বাতিল-সংক্রান্ত বিষয়ে গত ১০ জানুয়ারি আপিল করেন নির্বাচন কমিশনের আপিল বোর্ডে। সেই আবেদনটিও গত বৃহস্পতিবার (১২ জানুয়ারি) আপিলটি খারিজ করে দেওয়া হয়।
     
    গত ৮ জানুয়ারি হলফনামায় গড়মিল পাওয়ায় স্বতন্ত্রপ্রার্থী মো. আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের মনোনয়নপত্র বাতিল করেন বগুড়া জেলা রিটার্নিং কর্মকর্তা ও জেলা প্রশাসক সাইফুল ইসলাম।
     
    জেলা রিটার্নিং কর্মকর্তা বলেন, আশরাফুল হোসেন আলম ওরফে হিরো আলমের ১ শতাংশ ভোটার তালিকায় গড়মিল পাওয়া গেছে। সেখানে কয়েকজন ভোটারের সমর্থন না পাওয়ায় মনোনয়নপত্র বাতিল করা হয়। মনোনয়নপত্র বাতিল প্রসঙ্গে হিরো আলম বলেন, আমি আগের বার যে ভুল করেছি সে ভুলটা এবার করিনি। তবুও আমার দুটো আসনেই মনোনয়ন বাতিল করা হলো।

    ট্যাগ :

    হিরো আলম

    সম্পর্কিত:

    চলতি সপ্তাহে সর্বাধিক পঠিত

    সর্বশেষ প্রকাশিত