এইমাত্র
  • আফগানিস্তানে আকস্মিক বন্যায় ৩৩ জনের মৃত্যু
  • হাসপাতালের প্রিজন সেলে আসামির হাতে আসামি খুন
  • মুক্তিপণ নিয়ে ফেরার পথে ৮ জলদস্যু গ্রেপ্তার
  • বাংলাদেশে পালিয়ে এলো মিয়ানমার বিজিপির আরও ৯ সদস্য
  • নতুন বছরকে স্বাগত জানিয়ে হলো মঙ্গল শোভাযাত্রা
  • কুষ্টিয়ার মিরপুরে আ.লীগ নেতার গুলিতে ২ জন গুলিবিদ্ধ, আটক ২
  • অবকাঠামো বিহীন টেকনাফ সমুদ্র সৈকতে পর্যটকের ঢল
  • উত্তেজনার মধ্যেই ইসরায়েলে রকেট হামলা হিজবুল্লাহর
  • রাজধানীতে অতিরিক্ত মদপানে ও লেভেলের শিক্ষার্থীর মৃত্যু
  • ফিলি’স্তিন রাষ্ট্রকে স্বীকৃতি দিতে ‘প্রস্তুত’ ইউরোপের যে ৩ দেশ
  • আজ সোমবার, ১ বৈশাখ, ১৪৩১ | ১৫ এপ্রিল, ২০২৪
    দেশজুড়ে

    চাঁদপুরের মতলবে দিগুণ ভোটে নৌকাকে হারিয়ে চেয়ারম্যান বিদ্রোহী প্রার্থী

    মাহফুজুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ১০:৫৪ পিএম
    মাহফুজুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ১০:৫৪ পিএম

    চাঁদপুরের মতলবে দিগুণ ভোটে নৌকাকে হারিয়ে চেয়ারম্যান বিদ্রোহী প্রার্থী

    মাহফুজুর রহমান, স্টাফ করেসপন্ডেন্ট, চাঁদপুর প্রকাশ: ১৬ মার্চ ২০২৩, ১০:৫৪ পিএম

    দেশের সবচেয়ে ঝুঁকিপূর্ণ ইউনিয়ন হিসেবে আলোচিত চাঁদপুরের মতলব উত্তর উপজলার ৭ নং মোহনপুর ইউনিয়নের উপ-নির্বাচনে নৌকার ভরাডুবি হয়েছে। প্রায় পাঁচ শতাধিক ফোর্স নিয়ে ইউনিয়ন পর্যায়ে নির্বাচন পরিচালনা করা বিরল ঘটনা। তাই প্রশাসনের সার্বিক তৎপরতায় দিনভর সুষ্ট ও শান্তিপূর্ণ পরিবেশে ভোট দিতে পেরেছে ওই ইউনিয়নের জনগন।

    ব্যাপক জল্পনা ও কল্পনার এই নির্বাচনে বিদ্রোহী চেয়ারম্যান প্রার্থী কাজী মিজানুর রহমান বেসরকারীভাবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। দিগুণ ভোটে নৌকাকে হারিয়ে চেয়ারম্যান হন তিনি। আওয়ামী লীগ মনোনীত নৌকা প্রতীকের প্রার্থী আব্দুল হাই এর ১৮০৮ ভোটের বিপরীতে অটোরিকশার প্রার্থী কাজী মিজানুর রহমান পেয়েছেন ৫০২২ ভোট।

    বৃহস্পতিবার (১৬ মার্চ) সকাল সাড়ে ৮ টা থেকে বিকাল সাড়ে সাড়ে ৪ টা পর্যন্ত দুটি ইউনিয়নে এই প্রথম ইভিএমের মাধ্যমে টানা ভোট গ্রহণ অনুষ্ঠিত হয়।

    মতলব উত্তর উপজেলার মোহনপুর ইউনিয়নের ৯টি করে ১৮টি কেন্দ্রের প্রাপ্ত ফলাফলে জানা গেছে, মো. আবুল কাশেম মাষ্টার স্বতন্ত্র প্রতীক (আনারস) পেয়েছেন, ১ হাজার ২শ’২১ ভোট, ফয়সাল আহম্মেদ স্বতন্ত্র প্রতীক (টেলিফোন) পেয়েছেন, ৩৬০ ভোট, মো. শরীফ মাহমুদ সায়েম স্বতন্ত্র প্রতীক টেবিল ফেন), মো. আবু হানিফ অভি স্বতন্ত্র প্রতীক ঢোল) পেয়েছেন ১০৫ ভোট, মো. বদিউল আলম স্বতন্ত্র প্রতীক (চশমা) পেয়েছেন-৬৭ ভোট, মো. হাবিবুর রহমান স্বতন্ত্র প্রতীক ( মোটরসাইকেল) পেয়েছেন-২৩৮ ভোট, অ্যাড.সেলিম মিয়া স্বতন্ত্র প্রতীক (ঘোড়া) পেয়েছেন-১৪৪ ভোট। এ ইউনিয়নে মোট ভোটার সংখ্যা ছিলো-১৬৬৯৪ ভোট। মোট বৈধ ভোটার সংখ্যা ছিলো-৯০১৬ ভোট, আর অনুপস্থিত ভোটার সংখ্যা ছিলো-৭৬৭৮ ভোট।

    উল্লেখ্য, এই ইউনিয়নে ৯জন প্রার্থী চেয়ারম্যান পদে প্রতিদ্বন্দ্বিতা করলেও বুধবার (১৫ মার্চ) সন্ধ্যায় ৭ জন স্বতন্ত্র প্রার্থী নৌকা মার্কাকে সমর্থন দিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়ায়। ফলে প্রতিদ্বন্দ্বিতা হয় নৌকা এবং অটোরিকশা প্রতীকের মধ্যে। মতলব উত্তর উপজেলা রিটার্নিং কর্মকর্তা (অতিরিক্ত দায়িত্ব) কাজী আবু বকর ছিদ্দিক গণমাধ্যমকে এসব তথ্য নিশ্চিত করেন।

    উল্লেখ্য, সাবেক ত্রাণমন্ত্রী ও পরপর নির্বাচিত প্রভাবশালী এমপি মোফাজ্জল হোসেন চৌধুরী মায়া বীর বিক্রম ও দীর্ঘ ২০ বছরের অধিক সময়ের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা মরহুম সামছুল হক চৌধুরী বাবুলের ইউনিয়ন হিসেবেও এটি পরিচিত। গত বছরের ১০ নভেম্বর ঢাকার একটি হাসপাতালে এই ইউনিয়ন পরিষদের দীর্ঘ সময়ের চেয়ারম্যান বীর মুক্তিযোদ্ধা সামছুল হক চৌধুরী বাবুল মারা গেলে এই উপ-নির্বাচনের কার্যক্রম শুরু হয়।

    পিএম

    ট্যাগ :

    সম্পর্কিত:

    সম্পর্কিত তথ্য খুঁজে পাওয়া যায়নি

    সর্বশেষ প্রকাশিত

    Loading…